‘তুই ধর্ষক’ শিল্পী তবীবের কন্ঠে প্রতিবাদ
Back to Top

ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০ | ১৬ অগ্রহায়ণ ১৪২৭

‘তুই ধর্ষক’ শিল্পী তবীবের কন্ঠে প্রতিবাদ

পরিবর্তন ডেস্ক ৩:২১ অপরাহ্ণ, অক্টোবর ০৬, ২০২০

‘তুই ধর্ষক’ শিল্পী তবীবের কন্ঠে প্রতিবাদ
ধর্ষণ একটি সামাজিক ব্যাধি হলো । সমগ্র সমাজ এই ব্যাধির সাথে পরিচিত। সাম্প্রতিক সময়ে বেশকিছু ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনা নাড়িয়ে দিয়েছে সমগ্র সমাজকে। নোয়াখালীর বেগমগঞ্জের ঘটনায় প্রতিবাদ মুর্খর হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ার সকল মাধ্যম। সুরের ভাষায় প্রতিবাদের জানিয়েছেন এই সময়ের জনপ্রিয় র্যা র্ম্প শিল্পী ও গীতিকার তবীব মাহমুদ। যিনি অন্যায়ের বিরুদ্ধে শুরু থেকেই গলিবয় রানাকে নিয়ে নিজের গান প্রকাশ করে আসছেন।

জনপ্রিয় এই শিল্পী গানে গানে আওয়াজ তুলেছেন ধর্ষণের বিরুদ্ধে। প্রতিবাদ জানিয়ে তিনি ‘তুই ধর্ষক’ শিরোনামে নতুন একটি গান বেঁধেছেন। সম্প্রতি ইউটিউবে এটি ভিডিও আকারে প্রকাশ করেছেন তিনি।

এতে দেশের ধর্ষণচিত্র ও তার উপযুক্ত বিচারহীনতার চিত্র ফুটিয়ে তুলেছেন একঝাঁক মূকাভিনয় শিল্পী। এরই মধ্যে গানটির ভিউ ছাড়িয়েছে ৫ লাখের বেশি।

গণমাধ্যমে গানটি প্রসঙ্গে তবীব জানিয়েছেন, ধর্ষণ ও নারী নির্যাতন বিরুদ্ধে কথা বলার মানুষ কম।

আমরা চাই ধর্ষণ বন্ধ হোক। তার জন্য দরকার ধর্ষকদের শাস্তি নিশ্চিত করা। সেই জায়গা থেকেই গানটি করা। এছাড়া ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলারও আহ্বান জানান এই শিল্পী।

নানা সময় সামাজিক অসংগতি নিয়ে সোচ্চার হওয়া তবীব মাহমুদ র্যা পার হিসেবে পরিচিতি পেয়েছিলেন গাল্লিবয় রানা মৃধাকে খুঁজে বের করে। কিছুদিন আগে শাকিব খান অভিনীত 'নবাব এল.এল.বি' সিনেমায়ও ধর্ষণ বিরোধী একটি গান করছেন তবীব।

ভিডিও…

এসকে

 

আরও পড়ুন

আরও