উত্তাল ভারতে মঞ্চ মাতাবেন জেমস
Back to Top

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ | ২৭ চৈত্র ১৪২৬

উত্তাল ভারতে মঞ্চ মাতাবেন জেমস

পরিবর্তন ডেস্ক ৪:১৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০১৯

উত্তাল ভারতে মঞ্চ মাতাবেন জেমস

শীতকাল উৎসবের সময়। বড়দিন, নতুন বছর উদযাপন থেকে পিঠে-পুলি ইত্যাদি নানা কিছুর জন্য মানুষের অপেক্ষা থাকে এই সময়টায়। তাই গান শোনার জন্য চারদিনের এক বিপুল আয়োজন করা হবে ভারতের সেন্ট মেরিজ স্কুল মাঠে।

দমদমের এই সঙ্গীতমেলায় অন্যান্য শিল্পীর সাথে  থাকবেন দুই বাংলার জনপ্রিয় ব্যান্ডশিল্পী জেমস।

ভারতীয় সংবাদ মাধ্যম এই সময়ের খবরে বলা হয়, গানের এই চারদিনের বিপুল আয়োজন হয়েছে সেন্ট মেরিজ স্কুল ময়দানে। এই সঙ্গীত মেলায় গান গাইবেন মুম্বাইয়ের পলক মুচ্ছল, অভিজিৎ মধুশ্রী ভট্টাচার্য, অসমের জুবিন গর্গ, কলকাতার রাঘব চট্টোপাধ্যায়, লগ্নজিতা, অঙ্কিতাসহ বেশ কিছু শিল্পী। আর বাংলাদেশ থেকে অংশ নেবেন জনপ্রিয় ব্যান্ডশিল্পী জেমস। মেলার শেষদিন অর্থাৎ ২২ ডিসেম্বর তার গান গাওয়ার কথা রয়েছে।

তবে ভারতীয় সংসদে পাস হওয়া ‘বিতর্কিত’ সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে ভারত এখন উত্তাল। আইনের প্রতিবাদে আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা। সেখানে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনাও ঘটে। ভারতের এই উত্তাল সময়ে সঙ্গীত মেলায় মঞ্চ মাতাবেন জেমস।

বিষয়টি নিয়ে জেমসের ম্যানেজার গণমাধ্যমকে বলেন, বর্তমানে ভারতে এখন যা পরিস্থিতি তাতে অনুষ্ঠান নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। তবে অনুষ্ঠান হলে এ আয়োজনে উপস্থিত থাকবেন জেমস।

‘দমদম সঙ্গীত মেলা’র  উদ্যোক্তা নাট্যব্যক্তিত্ব ব্রাত্য বসু বলেন, ‘বাংলা গানের ভালো শ্রোতা দমদম এলাকায় আছেন। বাংলা নাটক কিংবা উচ্চাঙ্গ সঙ্গীতের ক্ষেত্রে যেমন আমরা ভালো দর্শক কিংবা শ্রোতাকে একত্রিত করার চেষ্টা করেছি, এক্ষেত্রেও তেমন আমরা বাংলা গানের শ্রোতাদের এক জায়গায় নিয়ে আসতে উদ্যোগী হয়েছি।’

সঙ্গীত মেলাকে আরো জমজমাট করে তুলতে মাঠের চারপাশে থাকবে প্রচুর স্টল। তাতে বিক্রি হবে নানা বাদ্যযন্ত্র। অনুষ্ঠানের উপস্থাপনা করবেন কলকাতার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়।

এসকে/এইচআর

 

তারায় তারায়: আরও পড়ুন

আরও