টিভির পর্দায় জিভ রাখলেই পাবেন খাবারের স্বাদ!
Back to Top

ঢাকা, বুধবার, ১৭ আগস্ট ২০২২ | ২ ভাদ্র ১৪২৯

>

টিভির পর্দায় জিভ রাখলেই পাবেন খাবারের স্বাদ!

পরিবর্তন ডেস্ক ৯:৫৬ পূর্বাহ্ণ, আগস্ট ০৫, ২০২২

টিভির পর্দায় জিভ রাখলেই পাবেন খাবারের স্বাদ!
অনেক টিভি দেখলেন। দেখলেন অনেক কিছুই। থ্রিডি চশমা পরেও দেখলেন। চোখের পাশ দিয়ে বেরিয়ে গেল আপনার পছন্দের চরিত্ররা। সবই তো না হয় হল। কিন্তু টিভিতে খাবারদাবার দেখতে পেলে, তা যদি আপনাকে একবার চেখে দেখার সুযোগ দেওয়া হত? হতে পারে একটা অ্যাপল বা বিরিয়ানি? যদি টিভির স্ক্রিনে জিভ দিয়ে এক বার চেঁটে নেওয়া যেত? কেমন হত তাহলে?
জাপান সম্প্রতি একটি কনসেপ্ট টেলিভিশন স্ক্রিন তৈরি করেছে। সেই টিভি স্ক্রিন থেকে আপনি যে কেবল খাবারদাবার দেখতে পাবেন, তাই নয়। সেই খাবারের স্বাদও আস্বাদন করে নিতে পারবেন। প্রোটোটাইপ লিকেবল টিভি থেকে আপনি বিভিন্ন খাবারের স্বাদ চেখে নিতে পারবেন।

মেইজ়ি বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী জানিয়েছেন, ‘টেস্ট দ্য টিভি’ বা প্রোটোটাইপ এই লিকেবল টেলিভিশন স্ক্রিন পরীক্ষা করার সময় চকোলেটের স্বাদ নিতে চেয়েছিলেন তিনি। তার পরই তার সামনে টিভির পর্দায় একটি চকোলেটের ছবি এসে হাজির হয়। স্ক্রিন থেকেই সেই চকোলেট চেঁটে তিনি জানান যে, এটি অনেকটা দুধ চকোলেটের মতো খেতে।

এখন প্রশ্ন হচ্ছে, কত দাম হতে পারে এই লিকেবল স্ক্রিন সমেত কোনও স্মার্ট টিভির? অধ্যাপক হোমি মিয়াশিতা জানিয়েছেন, এই টিভির বাণিজ্যিক সংস্করণ তৈরি করতে প্রায় ৮৭৫ মার্কিন ডলার বা ৬৫,৫০০ টাকার কাছাকাছি খরচ হবে।

ইসি
 

আরও পড়ুন

আরও
               
         
close