টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডরসির পদত্যাগ
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২ | ১২ মাঘ ১৪২৮

টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডরসির পদত্যাগ

পরিবর্তন ডেস্ক ৯:৪৮ পূর্বাহ্ণ, নভেম্বর ৩০, ২০২১

টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডরসির পদত্যাগ
সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) পদ থেকে পদত্যাগ করেছেন প্রতিষ্ঠানটির সহপ্রতিষ্ঠাতা জ্যাক ডরসি। এ পদে তার স্থলাভিষিক্ত হচ্ছেন টুইটারের বর্তমান চিফ টেকনিক্যাল অফিসার পরাগ আগারওয়াল।

জ্যাক ডরসি ২০০৬ সালে টুইটার প্রতিষ্ঠার পর থেকে টুইটার এবং পেমেন্ট ফার্ম স্কয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করে আসছেন।

পদত্যাগের বিষয়ে এক বিবৃতিতে ডরসি বলেছেন, এখনই সময় সরে দাঁড়ানোর। আমিও প্রস্তুত সে জন্য। 

সোমবার (২৯ নভেম্বর) টুইটার জারিয়েছে, শিগগির এ সিদ্ধান্ত বাস্তবায়ন হবে।

জ্যাক ডরসি আরও বলেছেন, টুইটারের সিইও হিসেবে পরাগকে আমি গভীরভাবে বিশ্বাস করি। গত ১০ বছরে ধরে ও যে কাজ করছে তা ‘ট্রান্সফরমেশনাল’। এবার সময় হয়েছে নতুনদের নেতৃত্ব দেওয়ার।

ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল ২০১১ সালে টুইটারে কাজ শুরু করেন। সেই সময় সোশ্যাল মিডিয়া জায়ান্টের চিফ টেকনোলজি অফিসার হিসেবে নিয়োগ করা হয় তাকে। ২০১৭ সাল পর্যন্ত টানা এই দায়িত্ব সামলান পরাগ। চিফ টেকনোলজি অফিসার হিসেবে দায়িত্ব পালনের সময় তাকে মাইক্রোব্লগিং প্লাটফর্মের টেকনিক্যাল স্ট্র্যাটেজি, মেশিন লার্নিং, আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স সম্পর্কে খুঁটিনাটি জানতে হয়। 

প্রযুক্তিগত দায়িত্ব সামলানোর পাশাপাশি তাকে গ্রাহক ও আয় ও সায়েন্স টিমের সঙ্গেও কাজ করতে হয়। যা পরাগকে সমৃদ্ধ করে। কোম্পানির টুইটার লিডারশিপ পেজেই রয়েছে পরাগ সম্পর্কে এ বর্ণনা।

তথ্য: এনডিটিভি

এসকে
 

আরও পড়ুন

আরও