ফেসবুকের সাহায্যে সন্তানরা ফিরে পেলেন মাকে
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৬ অগ্রহায়ণ ১৪২৮

ফেসবুকের সাহায্যে সন্তানরা ফিরে পেলেন মাকে

পরিবর্তন প্রতিবেদক ১০:৩২ পূর্বাহ্ণ, নভেম্বর ২৫, ২০২১

ফেসবুকের সাহায্যে সন্তানরা ফিরে পেলেন  মাকে
ফেসবুকের কল্যাণে মাকে ফিরে পেয়েছেন সন্তানরা। প্রায় আড়াই বছর আগে নিখোঁজ মানসিক ভারসাম্যহীন অজুফা বেগমকে (৬৫) বুধবার (২৪ নভেম্বর) পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার বিন্না গ্রাম থেকে খুঁজে পাওয়া গেছে।

অজুফা বেগমের বাড়ি কিশোরগঞ্জের কটিয়াদি উপজেলার চর বেতাল গ্রামে।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, অজুফা বেগম রাজধানীর মিরপুরে ছেলে দুলাল মিয়ার সঙ্গে থাকতেন। ২০১৯ সালের ২৮ আগস্ট তিনি বাসা থেকে বের হয়ে হারিয়ে যান। খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে দুলাল মিয়া একই বছরের ৫ সেপ্টেম্বর রূপনগর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এক মাস আগে পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার বিন্না বাজারে অজুফা বেগমকে ঘুরতে দেখে বলদিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য বাবুল বাহাদুর বিন্না গ্রামের কোহিনূর বেগম নামের এক নারীর আশ্রয়ে তার থাকার ব্যবস্থা করেন। ২০ নভেম্বর ওই বাড়িতে দায়িত্ব পালন করতে গিয়ে এনজিও কর্মী আলী হায়দার মল্লিক আবদুল্লাহ অজুফা বেগমের ছবি তুলে তার পরিচিত আইনজীবী আরিফুর রহমানকে পাঠান। 

জানা গেছে, আরিফুর রহমান তা ফেসবুকে পোস্ট করেন। সোমবার অজুফা বেগমের স্বজনরা সেই পোস্ট দেখে আরিফুর রহমানের সঙ্গে যোগাযোগ করেন। বুধবার সকালে নেছারাবাদ উপজেলার বিন্না গ্রামে যান অজুফা বেগমের ছেলে দুলাল মিয়া ও মেয়ে নাজমা বেগম।

এ বিষয়ে দুলাল মিয়া জানিয়েছেন,  অনেক জায়গায় মাকে খুঁজেছি। তাকে পাওয়ার আশা প্রায় ছেড়েই দিয়েছিলাম। মাকে ফিরে পেয়ে আল্লার কাছে শুকরিয়া আদায় করছি।

বলদিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য বাবুল বাহাদুর জানিয়েছেন, অজুফা বেগমকে বাজারে ভারসাম্যহীন অবস্থায় ঘোরাফেরা করতে দেখি। পরে বিন্না গ্রামের কোহিনূর বেগমের কাছে থাকার ব্যবস্থা করি।

এসকে

 

আরও পড়ুন

আরও