কনটেন্ট ক্রিয়েটরদের সর্বোচ্চ ৫০ হাজার ডলার দেবে মেটা
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৭ ডিসেম্বর ২০২১ | ২৩ অগ্রহায়ণ ১৪২৮

কনটেন্ট ক্রিয়েটরদের সর্বোচ্চ ৫০ হাজার ডলার দেবে মেটা

৪:০৭ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২১

কনটেন্ট ক্রিয়েটরদের সর্বোচ্চ ৫০ হাজার ডলার দেবে মেটা
ফেসবুকের লাইভ অডিও ফিচার ব্যবহারকারী কনটেন্ট ক্রিয়েটর ও সংগীতশিল্পীদের জন্য অর্থ প্রদান করবে মেটা। সম্প্রতি কোম্পানিটির সিইও মার্ক জাকারবার্গ জানিয়েছেন, কনটেন্ট ক্রিয়েটরদের জন্য ১০০ কোটি ডলারের বাজেট রাখা হয়েছে। ২০২২ সালজুড়ে এ অর্থ ব্যবহার করা হবে।

দি ইনফরমেশনের বরাতে জানা গেছে, ফেসবুকের লাইভ অডিও রুমস ফিচার ব্যবহারকারী কনটেন্ট ক্রিয়েটরদের ১০ হাজার ডলার থেকে ৫০ হাজার ডলার পর্যন্ত দেয়া হবে। ক্লাবহাউজ ও টুইটারের স্পেসেসের মতো অডিও প্লাটফর্মের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে এ বাজেট ঘোষণা করেছে মেটা। অন্যান্য সফল প্লাটফর্মের সফল ফিচারগুলো নকল করা ফেসবুকের পুরনো কৌশল। টিকটকের সঙ্গে টেক্কা দিতে ইনস্টাগ্রামে রিলস ফিচার চালু করেছে ফেসবুক। রিলসে সর্বোচ্চ ৩৫ হাজার ডলার পর্যন্ত অর্থ দেয়ার ঘোষণা করেছে ইনস্টাগ্রাম।

 
নিজেদের প্লাটফর্মে কনটেন্ট ক্রিয়েটরদের ধরে রাখতে বিভিন্ন পদক্ষেপ নিতে দেখা যাচ্ছে সোস্যাল সাইটগুলোকে। টিকটকের রয়েছে ক্রিয়েটর ফান্ড, স্ন্যাপচ্যাটের স্পটলাইট প্রোগ্রাম এবং টুইটারের পেইড অ্যাকসিলারেটর প্রোগ্রাম। শুরুতে লাইভ অডিও ফিচারে কনটেন্টের জন্য অর্থ পাবে যুক্তরাষ্ট্রের শিল্পী ও কনটেন্ট ক্রিয়েটররা। 

বিশ্বের অন্য প্রান্তের ব্যবহারকারীদের জন্য এ ফিচার গত অক্টোবরে উন্মোচিত হয়েছে, যদিও সেখান থেকে অর্থ পাবে না। শুরুতে এ ফিচার কেবল ফেসবুকের আইওএস অ্যাপ ব্যবহারকারীরা পাচ্ছিলেন। এখন থেকে অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহারকারীরাও এ সুযোগ গ্রহণ করতে পারবেন। বিশ্বব্যাপী সব শ্রোতা ডেস্কটপ কম্পিউটারে লাইভ অডিও রুম ফিচারে কোনো কনটেন্ট উপভোগ করতে পারলেও কনটেন্ট তৈরিতে মোবাইল অ্যাপ ব্যবহার করতে হবে।

এসকে
 

আরও পড়ুন

আরও