সামাজিকমাধ্যম থেকে উসকানিমূলক পোস্ট সরাতে রিট
Back to Top

ঢাকা, রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ | ২০ অগ্রহায়ণ ১৪২৮

সামাজিকমাধ্যম থেকে উসকানিমূলক পোস্ট সরাতে রিট

পরিবর্তন ডেস্ক ৪:০২ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২১

সামাজিকমাধ্যম থেকে উসকানিমূলক পোস্ট সরাতে রিট
ফেসবুক, ইউটিভিসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে উসকানিমূলক পোস্ট ও ভিডিও সরানোর নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।
মঙ্গলবার (২৬ অক্টোবর) সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট অনুপ কুমার সাহাসহ দুইজন আইনজীবীর পক্ষে সুপ্রিম কোর্টের অন্য আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া এ রিট দায়ের করেন।

রিটে দেশজুড়ে হিন্দু সম্প্রদায়ের বাড়ি ও উপাসনালয়ে হামলার ঘটনায় দায়ীদের খুঁজে বের করতে বিচার বিভাগীয় তদন্তেরও আর্জি জানানো হয়েছে। একইসাথে রিটে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা, বাড়িঘর ও উপাসনালয়ে ভাঙচুর-অগ্নিসংযোগ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবর যুক্ত করা হয়।

রিট আবেদনে হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন ও ক্ষতিপূরণ দেওয়ার বিষয়টি উল্লেখ করা হয়েছে।

রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজি), বাংলাদেশ টেলি কমিউনিকেশনের (বিটিআরসি) চেয়ারম্যান, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, চট্টগ্রাম, রংপুর, ফেনীর ডিসি-এসপিসহ ১৯ জনকে বিবাদী করা হয়েছে।

বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ রিটের ওপর শুনানি হতে পারে।

ওএস/এসকে
 

আরও পড়ুন

আরও