সুস্বাদু ডেভিল চিকেন
Back to Top

ঢাকা, সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ | ৫ আশ্বিন ১৪২৮

সুস্বাদু ডেভিল চিকেন

পরিবর্তন ডেস্ক ৩:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২১

সুস্বাদু ডেভিল চিকেন
আড্ডা মানেই পরিবার বন্ধু বান্ধবদের নিয়ে জমিয়ে খাওয়া দাওয়া। আর ভালো খাবারের মধ্যে চিকেন থাকা মাস্ট। রান্না করা যেমন সহজ তেমনি সহজপাচ্য। তবে চিকেন তান্দুরি, কষা, চাইনিজ নানান স্বাদই কমবেশি প্রায় সকলেরই চেনা। তাই উইকেন্ডের সন্ধ্যা জমাতে চিকেনের রেসিপিতে আনুন নতুনত্ব। স্টাটার কিংবা ডিনারে রুটি বা রাইসের সাথে সার্ভ করুন ডেভিল চিকেন। বানানো যেমন সহজ তেমনি লাগবে সামান্য কিছু উপকরণ। জানুন রেসিপির খুঁটিনাটি।

উপকরণ:

চিকেন- ১ কেজি, চিনি, মরিচ গুঁড়া- ১ চা চামচ, লবণ- স্বাদ মতো গোলমরিচ গুঁড়া- ২ চা চামচ, লেবুর রস- ১ টেবিল চামচ, 
তেল- প্রয়োজন মতো, আদা রসুন কুচি- ১ টেবিল চামচ, কাড়ি পাতা- ১০-১২ টা, চিলি ফ্লেক্স- ১ চা চামচ, টমেটো সস- ৪ টেবিল চামচ, সোয়া সস- ২ টেবিল চামচ, কাঁচা মরিচ কুচি- ২ টেবিল চামচ, পেঁয়াজ, টমেটো ক্যাপসিকাম কুচি- ১ টা বড় সাইজের।

প্রণালি:
সবার প্রথম চিকেন ম্যারিনেট করার জন্য একটা পাত্রে চিকেন, স্বাদ মতো লবণ, গোলমরিচ গুঁড়া, মরিচ গুঁড়া ও পাতিলেবুর রস দিয়ে ভালো করে ম্যারিনেট করে ২০-৩০ মিনিট রাখার পর কড়াইতে প্রয়োজন মতো তেল গরম করে চিকেনগুলো ভেজে তুলে নিন।

এবার অন্য একটা প্যানে ২ টেবিল চামচ তেল গরম করে আদা রসুন কুচি ও কাড়ি পাতা ও চিলি ফ্লেক্স দিয়ে হালকা নাড়াচাড়া করে তাতে গোলমরিচ গুঁড়া, টমেটো সস, সোয়া সস স্বাদ মতো লবণ দিয়ে সালতে নিয়ে তাতে একে একে টমেটো কুচি, পেঁয়াজ কুচি, ক্যাপসিকাম কুচি দিয়ে নাড়াচাড়া করে তাতে ভেজে রাখা চিকেনগুলো ও আরো কিছুটা টমেটো সস দিয়ে সালতে নিয়ে গরম গরম রুটি, পরটা কিংবা ভাতের সাথে সার্ভ করুন ডেভিল চিকেন।

ইসি

 

আরও পড়ুন

আরও