কুড়িগ্রামে নিয়োগপ্রাপ্তকে বাদ দিয়ে আরেক প্রভাষক নিয়োগের অভিযোগ  
Back to Top

ঢাকা, রবিবার, ১২ জুলাই ২০২০ | ২৭ আষাঢ় ১৪২৭

কুড়িগ্রামে নিয়োগপ্রাপ্তকে বাদ দিয়ে আরেক প্রভাষক নিয়োগের অভিযোগ  

কুড়িগ্রাম প্রতিনিধি ৫:১৯ অপরাহ্ণ, মে ১৬, ২০২০

কুড়িগ্রামে নিয়োগপ্রাপ্তকে বাদ দিয়ে আরেক প্রভাষক নিয়োগের অভিযোগ   
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজে প্রতিষ্ঠাকালীন সময়ে ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা বিষয়ের প্রভাষক পদে নিয়োগপ্রাপ্ত শিক্ষককে বঞ্চিত করে মোটা অংকের টাকার বিনিময়ে ব্যাগডেটে একই পদে অপর একজনকে নিয়োগ দেওয়ার অভিযোগ উঠেছে।

 

বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও বর্তমান অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ তোফাজ্জল হোসেন চৌধুরী বিরুদ্ধে এই দুর্নীতি ও অনিয়মের অভিযোগ করেছেন ভুক্তভোগী ও অসহায় নিয়োগ বঞ্চিত প্রভাষক প্রশান্ত কুমার দে।

তিনি ওই প্রতিষ্ঠানে স্ব-পদে বহাল থেকেই একজন প্রভাষক হিসেবে সম্মানের সাথে পাঠদান অব্যাহত রাখাসহ তার রিজিক পেতে চান।

অসহায় প্রভাষক প্রশান্ত কুমার দে বলেন, আমি ফুলবাড়ী উপজেলার বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাকালীন সময় থেকেই শিক্ষা প্রতিষ্ঠানটিতে ওতপ্রোতভাবে জড়িত ছিলাম। ৩০/১২/২০১৩ ইং সালে ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা বিষয়ে প্রভাষক পদে  নিয়োগপ্রাপ্ত হই। যার স্মারক নং- বিএসসি/বালার/ফুল/কুড়ি ২০১৩/১৪৪। নিয়োগ পাওয়ার পর ২/১/২০১৪ ইং যোগদান করে শিক্ষা প্রতিষ্ঠানটিতে গুরুত্ব সহকারে পাঠদান চালিয়ে আসি।

২৩/১০/২০১৯ ইং সালে বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজটি এমপিওভূক্তি হলে পরবর্তীতে আমি বিলের জন্য আবেদন পাঠাতে গিয়ে দেখি আমার ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা বিষয়ে প্রভাষক পদে অন্য একজনকে ব্যাগডেটে নিয়োগ দিয়ে ব্যানবেজ পাঠানো হয়েছে। বিষয়টি দেখে আমি হতভম্ব হই। মোটা অংকের টাকার বিনিময়ে দুর্নীতি করে আমার পদে আরেকজনকে নিয়োগ দিয়ে আমাকে বঞ্চিত করা হচ্ছে জেনে দিশেহারা হয়ে পড়ি।

অসহায় প্রভাষক প্রশান্ত কুমার দে আরও জানান, এ অবস্থায় আমি শিক্ষা মন্ত্রণালয়সহ শিক্ষা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোড় দাবি করছি, আমি নিয়োগপ্রাপ্ত একজন প্রভাষক। আমার রিজিক থেকে বঞ্চিত করা হচ্ছে। আমি স্ব-পদে বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজে প্রভাষক হিসেবে শিক্ষার্থীদের শিক্ষার অলোয় আলোকিত করতে চাই।

এ ব্যাপারে বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও বর্তমান অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ তোফাজ্জল হোসেন চৌধুরী তার সময়ে বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজে ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা বিষয়ে প্রভাষক পদে প্রভাষক প্রশান্ত কুমার দে’র নিয়োগের সত্যতা নিশ্চিত করেন।

এ সময় তিনি বলেন, প্রভাষক প্রশান্ত কুমার দে পরবর্তীতে অন্য স্থানে চাকুরীর করার কারনে তার পদে অন্য প্রভাষক নিয়োগ দেয়া হয়েছে। তবে প্রভাষক প্রশান্ত কুমার দে’র কাছে কোন অব্যাহতি নেয়া হয়নি বলেও জানান তিনি। 

ইউএএ/এইচকে

 

: আরও পড়ুন

আরও