পঞ্চগড়ে ভারতীয় নাগরিকসহ গ্রেপ্তার ১০, অস্ত্র-গুলি উদ্ধার
Back to Top

ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

>

পঞ্চগড়ে ভারতীয় নাগরিকসহ গ্রেপ্তার ১০, অস্ত্র-গুলি উদ্ধার

পঞ্চগড় প্রতিনিধি ৯:৩৮ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২২

পঞ্চগড়ে ভারতীয় নাগরিকসহ গ্রেপ্তার ১০, অস্ত্র-গুলি উদ্ধার
পঞ্চগড়ের আটোয়ারীতে ভারতীয় নাগরিকসহ ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে একটি দেশীয় লোহার তৈরি ওয়ান শুটার গান, গুলি ও মাদক জব্দের দাবি করেছে পুলিশ। এসময় আরও প্রায় ১৩ জন পালিয়ে গেছে।
গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন— দেলোয়ার হোসেন (২৮), গফুর আলম (২৫), আব্দুর রাজ্জাক (২৩), বিকাশ পাল (৩৫), জাকির হোসেন (২৫), হযরত আলী (২৭), মনিরুল ইসলাম (৩২), নাসিরুল ইসলাম (২৪), বিষ্ণু পাল (২৯) ও পশিরুল ইসলাম (২৮)। 

এদের মধ্যে গফুর আলমের বাড়ি ভারতের উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর থানার নন্দাই কমলাগছ সুজানী এবং অন্যদের বাড়ি ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নে। তাদের বিরুদ্ধে পৃথক পৃথক তিনটি মামলা করা হয়েছে এবং আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, গ্রেপ্তার ও পলাতক আসামিরা একটি মাইক্রোবাস (ঢাকা মেট্রো গ ১৪-৪০০৩) ও একটি পাগলুতে করে অস্ত্র, গুলি ও মাদকদ্রব্য নিয়ে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের ভারত সীমান্ত এলাকা ক্যাম্পেরহাট ও পারিয়া বাজার থেকে আটোয়ারীর দিকে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে একদল পুলিশ পারিয়াবাজার থেকে তাদের পিছু নেয়। পথে আটোয়ারী উপজেলার আলোয়াখোয়া ইউনিয়নের লক্ষ্মীথান নামক এলাকায় মাইক্রোবাস ও পাগলুকে থামার সংকেত দেন। কিন্তু তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় পুলিশ সদস্যরা আত্মরক্ষার্থে ছয় রাউন্ড ফাঁকা রাবার বুলেট ছুঁড়ে। এসময় পুলিশ মাইক্রোবাসসহ আসামিদের আটক করতে পারলেও পাগলু পালিয়ে যেতে সক্ষম হয়। আটক মাইক্রোবাস ও গ্রেপ্তার ব্যক্তিদের তল্লাশি চালিয়ে একটি দেশীয় লোহার তৈরি ওয়ান শুটার গান, দুই রাউন্ড গুলি ও ৩২ পিচ ইয়াবা ট্যাবলেট জব্দ করে। 

এ ঘটনায় মঙ্গলবার ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী থানার উপপরিদর্শক আব্দুস সোবহান বাদী হয়ে গ্রেপ্তার ও পলাতকদের বিরুদ্ধে ১৮৭৮ সালের অস্ত্র আইন, ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬ (১) ধারা এবং ১৯৫২ সালের বাংলাদেশ (কন্ট্রোল অব এন্ট্রি) অ্যাক্ট আইনের ৪ ধারায় পৃথক তিনটি মামলা করেছে।

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মেহেদী হাসান বলেন, দেশীয় তৈরি অস্ত্রসহ ১০ চোরাকারবারীকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে তিনটি মামলা করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় আদালতের মাধ্যমে তাদেরকে জেলহাজতে পাঠানো হয়েছে। পলাতক অন্য আসামি, অস্ত্র ও মাদকদ্রব্য বহনকারী পাগলু আটকে অভিযান চলছ।

এসবি

 

আরও পড়ুন

আরও
               
         
close