পীরগঞ্জে ভোটের ফল ঘোষণা নিয়ে সংঘর্ষে নিহত ৩
Back to Top

ঢাকা, রবিবার, ২৩ জানুয়ারি ২০২২ | ১০ মাঘ ১৪২৮

পীরগঞ্জে ভোটের ফল ঘোষণা নিয়ে সংঘর্ষে নিহত ৩

ঠাকুরগাঁও প্রতিনিধি ১২:০৫ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২১

পীরগঞ্জে ভোটের ফল ঘোষণা নিয়ে সংঘর্ষে নিহত ৩
তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার খনগাঁও ইউনিয়নের ঘিডোব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটের ফলা ঘোষণাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে মৃতের সংখ্যা তিনজনে দাঁড়িয়েছে।

রোববার (২৮ নভেম্বর) দিনগত রাত ৮টার দিকে ভোটের ফলাফল গণনার পর এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহতরা হলেন ঘিডোব গ্রামের আদিত্য (১৮), ছিটঘিডোব গ্রামের মোজাহারুল ইসলাম (৩৫) এবং হাবিবপুর গ্রামের হোসেন (২৬)।

গুলিবিদ্ধ হয়েছেন আরও ২ জন। তারা হলেন- রব্বানী (১৯) এবং রহিমা খাতুন (৭০)। তারা রংপুর মেডিকেল কলেজ চিকিৎসাধীন রয়েছেন

ওই কেন্দ্রে দায়িত্বরত গ্রামপুলিশ সদস্য সগেন্দ্রনাথ জানান, রবিবার রাত ৮টার দিকে ভোটের ফলাফল গণনার পর বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান ও তার সমর্থকেরা প্রিজাইডিং অফিসারসহ প্রশাসনের কর্মকর্তাদের ঘিরে ফেলে। এরপর পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে এলে তাকেও অবরুদ্ধ করে রাখে।

তাদের উদ্ধারে হরিপুর উপজেলা নির্বাহী অফিসার বিজিবির ফোর্স নিয়ে ঘটনাস্থলে আসলে বিক্ষুব্ধরা তাদের ওপর হামলা করে গাড়ি ভাঙচুর করে।

প্রায় দেড় ঘণ্টা অবরুদ্ধ থাকার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গুলি করলে ঘটনাস্থলে একজন এবং আরও ৪ জন আহত হন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুজন মারা যান।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম জানান, গতরাতেই প্রথমে অবরুদ্ধদের উদ্ধারে ঘটনাস্থলে গেলে সেখানে আমাকেও অবরুদ্ধ করে বিক্ষুব্ধরা। এরপর খবর পেয়ে হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফোর্স নিয়ে আসেন। তাদের উপরও হামলা করে বিক্ষুব্ধরা। এ সময় আত্মরক্ষায় গুলি ছোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

তবে পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, এখন পর্যন্ত দুইজনের মৃত্যুর খবর নিশ্চিত হয়েছি।

এইচআর

 

আরও পড়ুন

আরও