পীরগঞ্জের ঘটনা পূর্ব পরিকল্পিত: স্পিকার
Back to Top

ঢাকা, রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ | ২০ অগ্রহায়ণ ১৪২৮

পীরগঞ্জের ঘটনা পূর্ব পরিকল্পিত: স্পিকার

রংপুর প্রতিনিধি ৫:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২১

পীরগঞ্জের ঘটনা পূর্ব পরিকল্পিত:  স্পিকার
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, রংপুরের পীরগঞ্জ উপজেলায় হিন্দুদের বাড়িঘরে হামলার ঘটনা পরিকল্পিত ছিল। এ ঘটনায় যারা জড়িত তাদের সকলকেই আইনের আওতায় আনা হবে। ঘটনার মূলে যারা রয়েছে তাদের খুঁজে বের করা হবে এবং সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে পীরগঞ্জে ঘটনাস্থল পরিদর্শনে এসে তিনি এ মন্তব্য করেন। 

স্পিকার বলেন, পীরগঞ্জ শান্তিপূর্ণ এলাকা। এখানে এবার ৯৮টি মণ্ডপে দুর্গাপূজা হয়েছে। পূজা মণ্ডপে ব্যক্তিগতভাবে আমি সহায়তা করেছি। কোথাও কোনো সমস্যা হয় নি। গুজব তুলে গ্রামের সহজ সরল মানুষের বাড়ি ঘরে বিক্ষিপ্তভাবে হামলা করা হয়েছে। হামলাকারীদের কোনো ছাড় দেওয়া হবে না।

তিনি আরও বলেন, ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর মাঝে তাৎক্ষণিক আর্থিক সহায়তা-  চাল, শুকনো খাবার, শাড়ি- লুঙ্গি বিতরণ করা হয়েছে। এখন তাদের পূর্ণবাসনের ব্যবস্থা করা হচ্ছে। সেই সঙ্গে যে সকল মন্দির ক্ষতিগ্রস্ত হয়েছে তা পূর্ণ নির্মাণ করে দেওয়া হবে।

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, উপজেলা নির্বাহী অফিসার বিরোদা রানীসহ প্রশাসনের ঊধ্বর্তন কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। 

এর আগে মঙ্গলবার  সকালের দিকে বিমানযোগে ঢাকা থেকে সৈয়দপুর আসেন স্পিকার। সেখান থেকে সড়ক পথে নির্বাচনী এলাকা পীরগঞ্জের মাঝি পাড়া পরিদর্শনে আসেন তিনি।

রোববার (১৭ অক্টোবর) রাত ১০টার দিকে ফেসবুকে ইসলাম নিয়ে অবমাননাকর একটি পোস্টের জেরে পীরগঞ্জের ১৩ নম্বর রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়া-বটতলা ও বড়করিমপুর গ্রামে হিন্দুদের বাড়িঘরে আগুন দেয় দুর্বৃত্তরা। এসময় তারা ২৫টি বাড়িতে অগ্নিসংযোগ ও ৯০-৯৫টি বাড়িতে লুট করে গরু-বাছুরসহ নিয়ে গেছে।

ওএস/এসবিসি 

 

আরও পড়ুন

আরও