পদ্মা পারের অপেক্ষায় দৌলতদিয়ায় শত শত গাড়ি
Back to Top

ঢাকা, শনিবার, ৮ আগস্ট ২০২০ | ২৪ শ্রাবণ ১৪২৭

পদ্মা পারের অপেক্ষায় দৌলতদিয়ায় শত শত গাড়ি

রাজবাড়ী প্রতিনিধি ১০:৫৫ পূর্বাহ্ণ, জুলাই ৩০, ২০২০

পদ্মা পারের অপেক্ষায় দৌলতদিয়ায় শত শত গাড়ি
পদ্মা পারের অপেক্ষায় দৌলতদিয়া পাড়ে শত শত যানবাহন অপেক্ষা করছে। দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের।

এসময় তাদের মধ্যে কোনো ধরনের সামাজিক দূরত্ব মানার লক্ষণ দেখা যায়নি।

পদ্মায় তীব্র স্রোত থাকায় ফেরিগুলোকে ঘাটে ভিড়তে সময় লাগছে দ্বিগুণের বেশি। যে কারণে দৌলতদিয়া মহাসড়কে প্রতিদিনই ঘণ্টার পর ঘণ্টা শতশত যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় যানজটে থাকতে হচ্ছে। এতে ভোগান্তিতে পড়ছেন এ রুটে চলাচল করা যানবাহন, চালক ও যাত্রীরা।

আগে যেখানে দুর্ভোগ কমাতে ১৯ থেকে ২০টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হতো বর্তমানে সেখানে মাত্র ১৪টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। যে কারণে ফেরি সংকটেও যানজট তৈরি হচ্ছে।

গত বছর ১ ও ২নং ফেরিঘাট নদীগর্ভে বিলীন হলেও আজও তা চালু করতে পারেনি ঘাট কর্তৃপক্ষ। এরই মধ্যে পানিবৃদ্ধিতে ৩নং ফেরিঘাট বন্ধ হয়েছে। ৬নং ফেরিঘাটে রো রো ফেরি ভিড়তে না পারায় এ নৌরুটে যানবাহন পারাপার সমস্যা আরো বাড়ছে। যে কারণে শতশত যানবাহন ফেরি পারাপার চরমভাবে বিঘ্নিত হচ্ছে।

বৃহস্পতিবার সকালে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পানি বৃদ্ধি ও তীব্র স্রোতসহ ঘাট সংকট ও ফেরি সংকটের কারণে ফেরি পারাপার ব্যাহত হওয়ায় মহাসড়কে কয়েকশত যানবাহন ফেরি পারের অপেক্ষায় যানজটে থাকতে দেখা গেছে।

এসময় ব্যক্তিগত প্রাইভেটকার, যাত্রীবাহী বাস, ট্রাক, ফেরি পারের অপেক্ষায় থাকতে দেখা যায় যানজটে।

দৌলতদিয়া বিআইডব্লিউটিসি ঘাট ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি বলেন, দৌলতদিয়া গেজ স্টেশন পয়েন্টে বিপদসীমার উপর দিয়ে পানি প্রবাহিত হওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে তীব্র স্রোত ও ঘুর্ণনের ফলে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে।

ঈদে ঘরমুখী যাত্রীরা ঘরে ফিরতে শুরু করেছে। তবে তীব্র ¯্রােতের কারনে আগের চাইতে ফেরি ঘাটে ভিরতে সময় লাগছে দ্বিগুনেরও বেশি যে কারণে যাত্রী ও চালকদের ফেরি পার হতে একটু সমস্যা হচ্ছে।

এদিকে রয়েছে ফেরিঘাটের সংকট ও এবং ফেরি কম চলার কারণে যানবাহন পার হতে কয়েকশত যানবাহন মহাসড়কে যানজট রয়েছে দৌলতদিয়া প্রান্তে।

যানবাহন পারাপারে বর্তমানে ১৪টি ফেরি চলাচল করছে। বর্তমানে দৌলতদিয়ায় ৪টি ফেরিঘাট দিয়ে যানবাহন পারাপার হচ্ছে।

এইচআর

 

: আরও পড়ুন

আরও