নওগাঁয় হোম কোয়ারেন্টাইনে ১৬১ প্রবাসী
Back to Top

ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০ | ২১ চৈত্র ১৪২৬

নওগাঁয় হোম কোয়ারেন্টাইনে ১৬১ প্রবাসী

নওগাঁ প্রতিনিধি ১১:৫৭ পূর্বাহ্ণ, মার্চ ১৯, ২০২০

নওগাঁয় হোম কোয়ারেন্টাইনে ১৬১ প্রবাসী

করোনাভাইরাস রোধে নওগাঁয় বিভিন্ন দেশ থেকে আসা ১৬১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা রয়েছে। তবে এখন পর্যন্ত করোনাভাইরাসে কেউ আক্রান্ত হননি।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় এ তথ্য নিশ্চিত করেছেন নওগাঁর সিভিল সার্জন ডা. এসএম আখতারুজ্জামান।

তিনি জানান, তাদের ১৪ দিন সময় পর্যন্ত বাড়িতে অবস্থানের পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। সব সময় তাদের দেখভাল করা হচ্ছে। তাদেরকে বাইরে ঘোরাফেরা না করে বাড়িতে অবস্থানের পরামর্শ দেয়া হচ্ছে। আশঙ্কাজনক তেমন কেউ নেই। ১৪ দিনের মধ্যে যদি তাদের শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয় তাহলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এদিকে হোম কোয়ারেন্টাইন না মেনে বাজারে ঘোরাঘুরি করায় মোজাফফর হোসেনের (৩৮) নামে এক কাতার ফেরত প্রবাসীকে জরিমানা করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৪ হাজার টাকা জরিমানা করেন।

কাতার ফেরত মোজাফফর হোসেনের বাড়ী নওগাঁ সদর উপজেলার চুন্ডিপুর ইউনিয়নের বলিরঘাট এলাকায়।

এ সময় উপজেলা নির্বাহি অফিসার বলেন, গত ১৫ মার্চ মোজাফফর হোসেন কাতার থেকে নিজ বাড়িতে ছুটিতে আসেন । এ সময় উপজেলা প্রশাসন তাকে গ্রাম পুলিশের মাধ্যেম ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন থাকার সকল ব্যবস্থা করা দেয়।

কিন্তু তিনি ১৪ দিনের হোম কোয়ারেন্টেন ছেড়ে স্থানীয় বাজারে ঘোরাফেরা করছেন। এসময় গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সন্ধ্যায় ঘটনাস্থলে উপস্থিত থেকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন না মানায় তাকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

পুনারায় ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়। এছাড়াও ১৭ মার্চ ধামইরহাট উপজেলায় হোম কোয়ারেন্টাইন না মানায় এক প্রবাসীকে জরিমানা করা হয়।

এইচআর

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও