যত্নে থাকবে আলমারির জামাকাপড়
Back to Top

ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

>

যত্নে থাকবে আলমারির জামাকাপড়

পরিবর্তন ডেস্ক ৩:৩৭ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২২

যত্নে থাকবে আলমারির জামাকাপড়
সঠিক যত্ন না পেয়ে জামাকাপড়ের অবস্থাও তথৈবচ। একই অবস্থা আরও অনেকের আলমারিরও। অনেকের ধারণা আলমারিতে তুলে রাখাই বোধহয় জামাকাপড়ের যত্নের শেষ কথা। আসলে আলমারিতে রাখলেও যত্নে রাখতে হয় জামাকাপড়। জেনে নিন আলমারির জামাকাপড় যত্নে রাখবেন কী ভাবে?

নানা ধরনের জামাকাপড় বিভিন্ন তাকে রাখুন। আলমারির একটি তাকে রাখলেন শাড়িগুলি। জিন্স বা প্রতি দিন পরতে হয় এমন কয়েকটি পোশাক অন্য একটি তাকে একসঙ্গে গুছিয়ে রাখুন। আলমারিতে তোলার আগে জামাকাপড়গুলি ইস্তিরি করে নিন।

প্রতি দিন না হলেও এক দিন অন্তর আলমারি পরিষ্কার করুন। আলমারির প্রতিটি তাকে একটি করে ন্যাপথলিন রেখে দিন। এতে পোকা লাগার আশঙ্কা হ্রাস পাবে। ন্যাপথলিনের পাশাপাশি ল্যাভেন্ডার অয়েলও দু’-এক ফোঁটা ছড়িয়ে রাখতে পারেন।

সকালে বেরোনোর থাকলে রাতেই পোশাক গুছিয়ে রাখুন। তাড়াহুড়োর সময়ে জামাকাপড় বার করতে গিয়ে আলমারি সবচেয়ে বেশি অগোছালো হয়ে পড়ে। তার চেয়ে আগে থেকে বার করে রাখাই ভাল। এতে জামাকাপড়ও যত্নে থাকবে। আলমারির সজ্জাও ঘেঁটে যাবে না।

জামাকাপড় তোলার আগে দেখে নিন আলমারির গায়ে কোনও দাগ বা কিছু লেগে আছে কি না। নয়তো জামাকাপড়ে দাগ লেগে যেতে পারে। তাই বেশি ঝুঁকি না নিয়ে ভেজা একটি কাপড় দিয়ে আলমারির গায়ে ভাল করে বুলিয়ে নিয়ে তারপর পোশাক তুলে রাখুন।

ইসি 
 

আরও পড়ুন

আরও
               
         
close