রামপাল, রূপপুরে বেড়ালেরা ঠিকঠাক…
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০ | ২৯ আষাঢ় ১৪২৭

রামপাল, রূপপুরে বেড়ালেরা ঠিকঠাক…

ফিরোজ আহমেদ ৭:২৯ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০১৬

রামপাল, রূপপুরে বেড়ালেরা ঠিকঠাক…

এই অদ্ভুত গল্পটা বললেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, এক সামাজিক অনুষ্ঠানের আড্ডায়। বেড়াল কীভাবে সাপ শিকার করে। সাপ বেড়ালের চেয়ে বহুগুণ বেশি শক্তিধর, বিষধরও। দুজনে মুখোমুখি, সাপ ফনা তুলে প্রস্তুত। বেড়ালও সামনের দু পায়ে ভর দিয়ে বসে স্থির, অনড় সাপের দিকে চেয়ে।

 


কিন্তু আসলে বেড়াল পুরোটা অনড় না, তার ল্যাজখানাকে একবার ডানে আর আরেকবার বাঁয়ে মাটিতে ঝাঁপটা দিচ্ছে। সাপের দৃষ্টি ক্ষীণ বলে নড়ন্ত বেড়ালের লেজেই সে ছোবলটা মারে। অমনি লেজটাকে উলটো দিকে সরিয়ে নেয় বেড়াল। একই সাথে, বাঁকা হয়ে নুয়ে আসা সাপের ঘাড়ে থাবা হানে।

গল্পটার বাস্তবতা রীতিমত রোমহর্ষক। যা কিছু মহা আড়ম্বরে মঞ্চস্থ হচ্ছে বলে দেখতে পাচ্ছো, তাই আসলে দেখাতে চাওয়া হচ্ছে, এই অনুভূতিটা থেকে মুক্তি পাওয়া কঠিন।

আজকে তো বাংলাদেশে এরচে বেশি আলোচনা হবার কথা ছিল অন্য কোন কিছু নিয়ে।কটা উন্মত্ত জঙ্গী আরও বড়সড় কিছুর ল্যাজ নয়, তা কি করে নিশ্চিত হও? রামপাল, রূপপুরে বেড়ালেরা ঠিকঠাক কাজ হাসিল করে নিচ্ছে।

লেখকদের উন্মুক্ত প্লাটফর্ম হিসেবে পরিচালিত হচ্ছে মুক্তকথা বিভাগটি। পরিবর্তনের সম্পাদকীয় নীতি এ লেখাগুলোতে সরাসরি প্রতিফলিত হয় না।
 

: আরও পড়ুন

আরও