আবারও পর্যটকমুখর হচ্ছে বান্দরবান
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ৩ কার্তিক ১৪২৮

আবারও পর্যটকমুখর হচ্ছে বান্দরবান

মিনারুল হক, বান্দরবান ১১:৪২ পূর্বাহ্ণ, আগস্ট ১৯, ২০২১

আবারও পর্যটকমুখর হচ্ছে বান্দরবান
করোনাভাইরাস সংক্রমণের কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর আজ বৃহস্পতিবার থেকে খুলে দেয়া হয়েছে পার্বত্য জেলা বান্দরবানের সব পর্যটনকেন্দ্র।

বান্দরবানের নীলাচল, মেঘলা, চিম্বুক, নীল দিগন্ত, নীলগিরি, বগালেকসহ অর্ধশত পর্যটনকেন্দ্রে ইতোমধ্যে পর্যটকরা যেতে শুরু করেছেন। 

বৃহস্পতিবার সকাল থেকেই অনেক পর্যটনকেন্দ্রে ভিড় করছে পর্যটকরা। জেলা শহরের হোটেল-মোটেল-রিসোর্টগুলো পর্যটকরা বুকিং দিতেও শুরু করেছে। 

জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি পরিবর্তনকে জানিয়েছেন, পর্যটনকেন্দ্রগুলোতে স্বাস্থ্যবিধি মেনে এবং অর্ধেক সংখ্যযক পর্যটকদের যাওয়ার নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া হোটেল-মোটেল-রিসোর্ট গুলোতেও অর্ধেক সংখ্যক আসন বরাদ্দ দেয়ার জন্য ব্যবসায়ীদের নির্দেশ দেয়া হয়েছে। 

বান্দরবান হোটেল-মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম জানিয়েছেন, দীর্ঘ দেড় বছর লকডাউনের কারণে পর্যটনকেন্দ্রগুলো বন্ধ থাকায় তারা ব্যাপক লোকসানের মুখে পড়েছেন। হোটেল-মোটেল-রিসোর্টগুলো থেকে অর্ধেক সংখ্যক কর্মচারী ছাঁটাই করে দেয়া হয়েছে। যারা ব্যাংক থেকে লোন নিয়ে ব্যবসা শুরু করেছেন বা পর্যটন খাতের উদ্যোক্তারা তারা মারাত্মক সমস্যায় পড়েছেন। 

তবে পর্যটনকেন্দ্রগুলো খুলে দেয়ায় ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে উঠতে পারবেন বলে তারা জানিয়েছেন। 

এদিকে শহরের পর্যটকনির্ভর বার্মিজ মার্কেট ও স্থানীয় পাহাড়িদের তৈজসপত্রের বাজারও জমতে শুরু করেছে। দূরপাল্লার পরিবহনগুলো দিয়ে দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকরা আসতে শুরু করেছে পাহাড়ি জেলা বান্দরবানে। এছাড়া দুর্গম এলাকার পাহাড়ি ঝরনাসহ অপার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পর্যটকরা সেখানে ছুটে যাচ্ছেন।

এইচআর
 

আরও পড়ুন

আরও