‘জিয়ার পদবি অপসারণের চেষ্টা বঙ্গবন্ধুকেই অপমান’
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২ মার্চ ২০২১ | ১৮ ফাল্গুন ১৪২৭

‘জিয়ার পদবি অপসারণের চেষ্টা বঙ্গবন্ধুকেই অপমান’

পরিবর্তন প্রতিবেদক ৬:৩৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২১

‘জিয়ার পদবি অপসারণের চেষ্টা বঙ্গবন্ধুকেই অপমান’
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তিযুদ্ধে সাহসী অবদান ও কৃতিত্বের জন্য জিয়াউর রহমানকে বীর উত্তম খেতাব দিয়েছিলেন। জিয়াউর রহমানকে দেওয়া সেই পদবি অপসারণের চেষ্টা করে সরকার বঙ্গবন্ধুকেই অপমান আর অসম্মান করছে।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের নতুন গ্রন্থ ‘করোনাকালে বাংলাদেশ’ এর প্রকাশনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রকাশনা প্রতিষ্ঠান দি ইউনিভার্সেল একাডেমি এই অনুষ্ঠানের আয়োজন করে।

জাফরুল্লাহ বলেন, বর্তমান সরকার হঠাৎ জিয়াউর রহমানকে দেওয়া মুক্তিযুদ্ধের সম্মানসূচক পদবি অপসারণের চেষ্টা করছে। অথচ জিয়াউর রহমানকে এই পদবি দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি বলেন, আলজাজিরায় প্রকাশিত প্রতিবেদনটি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের সম্মানসূচক উপাধি অপসারণের চেষ্টা চালাচ্ছে সরকার। আমি মনে করি, সরকারের এসব কর্মকাণ্ড পাগলামির নামান্তর।

প্রফেসর ড. মাহবুব উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আনোয়ার উল্লাহ চৌধুরী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ডা. নজরুল ইসলাম, সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদ, বিএমএ’র মহাসচিব ডা. এজেডএম জাহিদ হোসেন, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ ও বর্তমান সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্রমুখ।

ওএস/এসবি

 

আরও পড়ুন

আরও