সিইসির অনাচার-দুর্নীতি-অপকর্মের বিচার হবেই: রিজভী
Back to Top

ঢাকা, সোমবার, ১ মার্চ ২০২১ | ১৭ ফাল্গুন ১৪২৭

সিইসির অনাচার-দুর্নীতি-অপকর্মের বিচার হবেই: রিজভী

পরিবর্তন প্রতিবেদক ৫:৩০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২১

সিইসির অনাচার-দুর্নীতি-অপকর্মের বিচার হবেই: রিজভী
‘অনাচার-দুর্নীতি-অপকর্মের’ সঙ্গে জড়িত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার ‘বিচার হবেই’ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচির রুহুল কবির রিজভী।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচন কমিশনের সদস্যরা অনাচার-দুর্নীতি-অপকর্মের সঙ্গে জড়িত। তাদের বিচার হবেই।

নির্বাচন ব্যবস্থা এখন গভীর খাদের কিনারায়

রিজভী বলেন, নির্বাচন কমিশনার জনাব মাহবুব তালুকদার, যিনি সুষ্ঠু নির্বাচনের পক্ষে রয়েছেন, তিনি বিবেক যন্ত্রনায় ভুগতে ভুগতে এখন পদত্যাগের কথা বলেছেন। তিনি যথার্থই বলেছেন, নির্বাচন ব্যবস্থা এখন গভীর খাদের কিনারে।

তিনি বলেন, ‘অবৈধ ক্ষমতাসীনদের স্বার্থসিদ্ধির জন্য অত্যন্ত নিপুণ হাতিয়ার হিসেবে কাজ করে যাচ্ছেন নির্বাচন ও সুষ্ঠু ভোটের শত্রু প্রধান নির্বাচন কমিশনার ও তার খয়ের খাঁ কতিপয় নির্বাচন কমিশনার।’

রিজভী বলেন, ‘বাংলাদেশের প্রচলিত আইনে সুষ্ঠু নির্বাচন করার জন্য যথেষ্ট শক্তিশালী বিধান রয়েছে। কিন্তু তারা তাদের নিজেদের ক্ষমতাকে প্রয়োগ না করে শেখ হাসিনার পদলেহনেই ব্যস্ত রয়েছেন। নির্বাচন কমিশন সব নির্বাচনে শেখ হাসিনার সিলেক্টেড প্রার্থীকে বিজয়ী ঘোষণা করে।’

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, আবুল কালাম আজাদ সিদ্দিকী, আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, স্বেচ্ছাসেবক দলের জাহিদুল কবির, মতস্যজীবী দলের আব্দুর রহিম উপস্থিত ছিলেন।

ওএস/এসবি

 

আরও পড়ুন

আরও