ক্ষেতলালে ঘূর্ণিদূর্গত এলাকা পরিদর্শনে হুইপ স্বপন
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০ | ২৯ আষাঢ় ১৪২৭

ক্ষেতলালে ঘূর্ণিদূর্গত এলাকা পরিদর্শনে হুইপ স্বপন

জ্যেষ্ঠ প্রতিবেদক ৯:৩৮ অপরাহ্ণ, মে ২৬, ২০২০

ক্ষেতলালে ঘূর্ণিদূর্গত এলাকা পরিদর্শনে হুইপ স্বপন
জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলায় ঈদের আগের রাতে ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

মঙ্গলবার তিনি ক্ষেতলাল পৌরসভা ও তুলসীগঙ্গা ইউনিয়নে ঘূর্ণিদূর্গত কয়েকটি গ্রাম ও পাড়া সরেজমিন পরিদর্শন করে দূর্গত মানুষদের সান্ত্বনা দেন। ব্যক্তিগতভাবে নগদ ৪ লক্ষ টাকা প্রদান করেন এবং ক্ষতিগ্রস্ত জনগণকে সরকারের পক্ষ থেকে সম্ভাব্য সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেন।

পরিদর্শনের পূর্বে ক্ষেতলাল উপজেলা পরিষদে অনুষ্ঠিত একটি সংক্ষিপ্ত সমন্বয় সভায় যোগদান করেন হুইপ স্বপন। সভায় তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০০ বান্ডিল টিন, নগদ ৩ লক্ষ টাকা , ক্ষতিগ্রস্ত পরিবার প্রতি ১৫ কেজি চাল, জেলা পরিষদের পক্ষ থেকে ১ লক্ষ টাকা বরাদ্দ প্রদান করা হয়।

এছাড়াও উপজেলা পরিষদ নগদ সহায়তা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করে। সভায় আজকের মধ্যে ক্ষতির পরিমাণ নিরূপণ করে সম্ভাব্য সকল সহায়তার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় এবং ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ে পত্র প্রেরণের সিদ্ধান্ত হয়।

সভায় ও পরিদর্শনকালে হুইপের সঙ্গে জেলা প্রশাসক মোঃ জাকির হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আরিফুর রহমান, উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, ইউএনও আরাফাত রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মজিদ মোল্লা, পৌরসভার মেয়র সিরাজুল ইসলাম বুলু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জহুরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, ঈদের আগের গভীর রাতে প্রবল ঘূর্ণিঝড়ে উপজেলার প্রায় দেড় হাজার বাড়ী ও প্রচুর গাছপালা ভেঙ্গে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

এসইউজে

 

: আরও পড়ুন

আরও