'করোনাকালে গ্রামে যাওয়া বিপর্যয় তৈরি করতে পারে'
Back to Top

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০ | ২৫ আষাঢ় ১৪২৭

'করোনাকালে গ্রামে যাওয়া বিপর্যয় তৈরি করতে পারে'

পরিবর্তন প্রতিবেদক: ৩:০০ অপরাহ্ণ, মে ১৯, ২০২০

'করোনাকালে গ্রামে যাওয়া বিপর্যয় তৈরি করতে পারে'
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনা ভাইরাসের এই সংকটকালে ঈদকে সামনে রেখে মানুষ দলবদ্ধভাবে গ্রামমুখি হচ্ছে, যা অত্যন্ত বিপর্যয় পরিস্থিতি তৈরি করতে পারে। এতে আশপাশের মানুষদের জীবনও হুমকির মুখে পড়তে পারে।

মঙ্গলবার সকালে নিজের সরকারি বাসভবনে এক নিয়মিত ব্রিফিং এ কথা বলেন তিনি।

এ সময় কলকারখানায় কর্মরত শ্রমিক এবং করোনার এই সংকটের সময় ফ্রন্টলাইনের (সম্মুখ) যুদ্ধে অংশ নেওয়া সাংবাদিকদের বেতন ভাতা ঈদের আগেই পরিশোধ করার জন্য মালিকদের প্রতি আহবান জানান মন্ত্রী।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বেসরকারি হাসপাতাল, ক্লিনিক স্বাস্থ্যসেবায় অতি উচ্চমূল্য চার্জ না নিয়ে জনস্বার্থে এবং চলমান পরিস্থিতি ও মানবিক বিবেচনায় চিকিৎসা, নমুনা পরীক্ষার খরচ যাতে সহনীয় পর্যায়ে রাখে সেই অনুরোধ করছি।

ঘুর্ণিঝড় আম্ফান প্রসঙ্গে মন্ত্রী বলেন, ঘূর্ণিঝড় আম্ফানের সম্ভাব্য আঘাত এবং ক্ষয়ক্ষতি থেকে রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সংশ্লিষ্ট বিভাগ ইতিমধ্যেই সকল প্রস্তুতি নিয়েছে। উপকূলীয় জেলার জনসাধারণকে এখন সাহসের সাথে পরিস্থিতি মোকাবিলা করতে হবে।

কাদা ছোঁড়াছুঁড়ি না করে দেশ ও জনগণের স্বার্থে বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে সরকারের প্রতি সহযোগিতার আহবান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সংক্রমণের করোনা কাউকে করুনা করবে না।তাই করোনা মোকাবিলায় ঐক্যই হবে আমাদের মূলশক্তি।

করোনার এই সংকটে বিএনপিকে দায়িত্বশীল ভূমিকা পালনেরও আহবান জানান তিনি।

পিএসএস

 

: আরও পড়ুন

আরও