'ঈদে গ্রামে যাওয়ার প্রবণতায় পরিস্থিতি জটিল হতে পারে'
Back to Top

ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

'ঈদে গ্রামে যাওয়ার প্রবণতায় পরিস্থিতি জটিল হতে পারে'

পরিবর্তন প্রতিবেদক ২:৩৫ অপরাহ্ণ, মে ১৬, ২০২০

'ঈদে গ্রামে যাওয়ার প্রবণতায় পরিস্থিতি জটিল হতে পারে'
ঈদকে সামনে রেখে মানুষের শহর থেকে গ্রামে যাওয়ার প্রবণতা করোনা পরিস্থিতিকে আরো জটিল করে তুলতে পারে বলে আশঙ্কা করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় ঈদকে কেন্দ্র করে শপিংমল, ফেরিঘাটসহ বিভিন্ন পয়েন্টে ভীড় তৈরি করা থেকে জনসাধারণকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

শনিবার সকালে রাজধানী ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ত্রাণ বিতরণ কার্যক্রমে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সংযুক্ত হয়ে তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা উপেক্ষা করলে প্রকারান্তরে নিজেদের এবং চারপাশের মানুষের জীবনে গভীর অমানিশা ডেকে আনা হবে। এভাবে চলতে থাকলে দুর্যোগের অন্ধকারাচ্ছন্ন পথ অতিক্রমের জন্য অপেক্ষা করতে হবে।

তিনি আরও বলেন, শেখ হাসিনার নির্দেশে সারাদেশে সংকটের শুরু থেকেই দলীয় নেতা-কর্মীরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন জীবনবাজি রেখে। এ কার্যক্রম অব্যাহত রাখতে হবে।

এ সময় যারা ভাসমান, ঘর নেই, খোলা আকাশের নিচে বসবাস করে তাদের খুঁজে খুঁজে তালিকা করে ঈদের আগেই ত্রাণ সাহায্য দেয়ারও আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সীমাবদ্ধতা থাকা সত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশ সফল হবে এমন আশাবাদ ব্যক্ত করে ওবায়দুল কাদের বলেন, ত্রাণ সহায়তা কর্মসূচির তালিকা প্রণয়নে কোন ধরনের অনিয়ম সরকার বরদাস্ত করবে না। ত্রাণ বিতরণে যেই অনিয়ম করবে দলীয় পরিচয় হলেও রেহাই পাবে না।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এএসটি/পিএসএস

 

 

: আরও পড়ুন

আরও