খালেদা জিয়া হাসপাতাল থেকে বাসায়
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯

>

খালেদা জিয়া হাসপাতাল থেকে বাসায়

পরিবর্তন প্রতিবেদক ৮:৪৭ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২২

খালেদা জিয়া হাসপাতাল থেকে বাসায়
হাসপাতালে ভর্তি হয়ে তিন দিন থাকার পর বাসায় ফিরেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। আজ বুধবার সন্ধ্যা সাতটায় তিনি তার গুলশানের বাসায় ফেরেন বলে জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

গত রোববার রাতে খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গত ২২ আগস্ট স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে যান বিএনপি চেয়ারপারসন। রাতেই আবার বাসায় ফেরেন তিনি। এর পাঁচ দিন পর গত রোববার আবার স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসার পর আজ বাসায় ফিরলেন তিনি।

খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানান শারীরিক জটিলতায় ভুগছেন।

এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে ৭৮ বছর বয়সী খালেদা জিয়ার চিকিৎসা চলেছে।

গত বছরের এপ্রিলে খালেদা জিয়া করোনায় আক্রান্ত হন। এরপর গত জুন পর্যন্ত তাকে পাঁচ দফায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

এবার ষষ্ঠবারের মতো হাসপাতালে ভর্তি হয়েছিলেন খালেদা জিয়া। তিনি দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালে কারাগারে গিয়েছিলেন। দেশে করোনা মহামারি শুরুর পর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ২৫ মার্চ খালেদা জিয়াকে নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার।

এসবি

 

আরও পড়ুন

আরও
               
         
close