তৈমূরকে বিএনপি থেকে বহিষ্কার
Back to Top

ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

>

তৈমূরকে বিএনপি থেকে বহিষ্কার

পরিবর্তন প্রতিবেদক ১১:২২ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২২

তৈমূরকে বিএনপি থেকে বহিষ্কার
তৈমূর আলম খন্দকারকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে পরাজয়ের এক দিন পর তার ব্যাপারে দল এই সিদ্ধান্ত নিল। নির্বাচনের আগে তার দলীয় পদ ‘প্রত্যাহার’ করে নেয় দল।
তৈমূরের প্রধান নির্বাচনী এজেন্ট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামালকেও দল থেকে বহিষ্কার করা হয়েছে। তিনি তৈমূরের পক্ষে নির্বাচনী প্রচারে সক্রিয় ছিলেন। 

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ গত রাতে গণমাধ্যমকে বলেন দুজনকে দল থেকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, দলীয় সিদ্ধান্ত অমান্য করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন তৈমূর। গঠনতন্ত্র মোতাবেক শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে এবং নির্বাচনী প্রচারে অংশ নেওয়ায় কামালকে বহিষ্কার করা হয়েছে। এই আদেশের চিঠি তাদের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে।

রিজভী বলেন, কামালকে বহিষ্কার করায় জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে আবদুস সবুর খান সেন্টুকে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি দায়িত্ব পালন করবেন। 

এর আগে তৈমূরকে জেলা মহানগর বিএনপির আহ্বায়ক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। তার স্থলে দায়িত্ব পালন করছেন মনিরুল ইসলাম রবি। পরে তৈমূরের বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার পদও প্রত্যাহার করে নেওয়া হয়। জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নারায়ণগঞ্জ জেলা ও কেন্দ্রীয় পদ থেকে বহিষ্কার হন তিনি।

ইসি 
 

আরও পড়ুন

আরও
               
         
close