সংলাপের নামে ক্ষমতায় টিকে থাকার কৌশলে সরকার
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৪ মে ২০২২ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

>

সংলাপের নামে ক্ষমতায় টিকে থাকার কৌশলে সরকার

পরিবর্তন প্রতিবেদক ৫:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ০৮, ২০২২

সংলাপের নামে ক্ষমতায় টিকে থাকার কৌশলে সরকার
রাষ্ট্রপতির সংলাপকে আওয়ামী লীগের ক্ষমতায় টিকে থাকার কৌশল বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিয়ে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে নারী ও শিশু অধিকার ফোরাম সমাবেশের আয়োজন করে। 
এতে যুবদল ও স্বেচ্ছাসেবক দলসহ বিএনপির সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও ছিলেন।

মির্জা ফখরুল বলেন, এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য আবারও বিভিন্ন কলাকৌশল শুরু করেছে। 

তিনি বলেন, রাষ্ট্রপতি সংলাপ ডেকেছেন, কীসের সংলাপ? এই সংলাপ ইতোমধ্যে বেশকিছু রাজনৈতিক দল বর্জন করেছে। তারা পরিষ্কার করে বলেছে যে, এই সংলাপে লাভ হবে না, অর্থহীন সংলাপ। নির্বাচন কমিশনের কিছুই করার নেই, যদি নির্বাচনকালীন সময়ে সরকার নিরপেক্ষ না হয়।

বর্তমান সংকট উত্তরণে দলের অবস্থান তুলে ধরে মির্জা ফখরুল বলেন, সংকট উত্তরণে আমাদের স্পষ্ট কথা– সবার আগে গণতন্ত্রের প্রতীক, স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রতীক খালেদা জিয়াকে মুক্তি দিন এবং পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দিন। তারপর একটা নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করে জনগণের ভোটের ক্ষমতাকে ফিরিয়ে দিন। এটাই হচ্ছে একমাত্র পথ। এর বাইরে আর কোনো পথ নেই।

সমাবেশে আওয়ামী লীগ সরকারের তৃতীয় মেয়াদের তিন বছরপূর্তি উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণের বক্তব্য নিয়ে সমালোচনা করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, তার শাসনামলে এদেশকে মধ্য আয়ের দেশে নিয়ে গেছেন। কিন্তু এই ১৩ বছরে দরিদ্র মানুষ দরিদ্রতর হয়েছে; বড় লোক আরও বড় হয়েছে। আওয়ামী লীগের লোকেরা অন্যায়ভাবে সমস্ত সুযোগ নিয়ে বিভিন্ন দেশে টাকা পাচার করে সম্পদ গড়ছে।

নারী ও শিশু অধিকার ফোরামের আহ্বায়ক সেলিমা রহমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব নিপুণ রায় চৌধুরী, সদস্য আমীরুল ইসলাম আলীম ও মীর নেওয়াজ আলী নেওয়াজের পরিচালনায় সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, আবদুস সালাম, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন প্রমুখ বক্তব্য দেন।

এসবি

 

আরও পড়ুন

আরও
               
         
close