খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে দেশব্যাপি বিএনপির সমাবেশ কাল
Back to Top

ঢাকা, রবিবার, ২৩ জানুয়ারি ২০২২ | ১০ মাঘ ১৪২৮

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে দেশব্যাপি বিএনপির সমাবেশ কাল

জ্যেষ্ঠ প্রতিবেদক ৯:১২ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২১

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে দেশব্যাপি বিএনপির সমাবেশ কাল
বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে মঙ্গলবার বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। এছাড়া কেন্দ্রীয়ভাবে রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে বিএনপি।

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন, সমাবেশ করার জন্য মৌখিক অনুমতিও পেয়েছেন তারা। ওই দিন দুপুর ১ টায় শুরু হবে বিএনপির এই সমাবেশ।

সোমবার (২৯ নভেম্বর) বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, খালেদা জিয়া এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চলে এসেছেন। গতকাল (রোববার) মেডিকেল বোর্ড তার শারীরিক অসুস্থতার বিষয়ে যা তুলে ধরেছেন তা উদ্বেগজনক। প্রচণ্ড ঝুঁকির মধ্যে রয়েছে তার জীবন। দেশে চিকিৎসা দেওয়ার মতো আর কিছু বাকি নেই। খালেদা জিয়ার জীবন রক্ষা করতে হলে অবিলম্বে বিদেশে উন্নত ট্রিটমেন্ট প্রয়োজন।

আমি খালেদা জিয়াকে মুক্তি দিয়ে অবিলম্বে তাকে বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানাচ্ছি। আগামীকাল মঙ্গলবার বেলা ১টায় নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে বিএনপির উদ্যোগে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। আমি সর্বস্তরের জনগণকে সমাবেশে উপস্থিত থাকার জন্য অনুরোধ করছি।

প্রসঙ্গত,রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লিভার সিরোসিস শনাক্ত হয়েছে বলে জানিয়েছে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড। তাকে দ্রুত বিদেশ না নিতে পারলে ‘মৃত্যু ঝুঁকি রয়েছে’ বলে জানিয়েছেন চিকিৎসকরা।

কিন্তু আদালতের রায়ে দণ্ডিত খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসা করার সুযোগ নেই বলে জানিয়েছে সরকার। বাংলাদেশেই তার ‘সর্বোচ্চ চিকিৎসা’ নিশ্চিত করা হবে বলে সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে। 

সোমবার পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, খালেদা জিয়ার চিকিৎসায় বিদেশ থেকে চিকিৎসক আনতে কোনো বাধা নেই।

এসবিসি 
 

আরও পড়ুন

আরও