স্থিতিশীলতা চাইলে খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে হবে: ফখরুল
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২ | ১২ মাঘ ১৪২৮

স্থিতিশীলতা চাইলে খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে হবে: ফখরুল

পরিবর্তন প্রতিবেদক ৫:৫৭ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২১

স্থিতিশীলতা চাইলে খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে হবে: ফখরুল
দেশের শান্তি ও স্থিতিশীলতা চাইলে খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে হবে, না হলে কেউ শান্তি আনতে পারবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে ৮ দিনের ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ সমাবেশ করে স্বেচ্ছাসেবক দল।

মির্জা ফখরুল সন্দেহ প্রকাশ করে বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সুস্থ হয়ে জনগণের মাঝে ফিরে আসুক সরকার তা চায় না। তাই তাকে মুক্তি দিতে নানা অজুহাত দাঁড় করা হচ্ছে। 

তিনি বলেন, খালেদা জিয়া সুস্থ হয়ে ফিরলে পরিস্থিতি খারাপ হবে তাই তাকে সরকার মুক্তি দিতে চায় না। এসময় তিনি খালেদা জিয়াকে শান্তিপূর্ণভাবে বিদেশে পাঠানোর দাবি জানান।

‘শিক্ষার্থীদের হাফ পাস দিতে হবে’

মির্জা ফখরুল বলেন, শিক্ষার্থীদের হাফ পাস দিতে হবে, না হলে এই গণবিরোধী সরকারকে বিদায় নিতে হবে।

তিনি বলেন, ছেলে-মেয়েরা বাস ভাড়া কমানোর দাবিতে আজ রাস্তায় নেমেছে। তাদের হাফ পাস দিতে হবে। কেন বলছে? তাদের লেখাপড়ায় খরচ অনেক বেশি। যারা নিম্নবিত্ত মধ্যবিত্ত তারা সংসারের খরচ চালাতে হিমশিম খাচ্ছে। নিত্যপণ্যের পাশাপাশি শিক্ষার খরচ বেড়েছে। এর মধ্যে বাসের ভাড়া অনেকগুণ বেড়েছে। সবমিলিয়ে একটা বিপর্যয়ের মধ্যে ফেলে দেয়া হয়েছে।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান। সংগঠনটির সাধারণ সম্পাদক আব্দুল কাঁদির ভুঁইয়া জুয়েলের সঞ্চলনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, কৃষকদল সভাপতি হাসান জাফির তুহিন, স্বেচ্ছাসেবক দলের নেত্রী বিথিকা বিনতে প্রমুখ।

এসবি
 

আরও পড়ুন

আরও