প্রধানমন্ত্রী আলাদিনের আশ্চর্য প্রদীপ: ফখরুল ইমাম
Back to Top

ঢাকা, বুধবার, ৮ ডিসেম্বর ২০২১ | ২৩ অগ্রহায়ণ ১৪২৮

প্রধানমন্ত্রী আলাদিনের আশ্চর্য প্রদীপ: ফখরুল ইমাম

পরিবর্তন প্রতিবেদক ৬:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২১

প্রধানমন্ত্রী আলাদিনের আশ্চর্য প্রদীপ: ফখরুল ইমাম
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘আলাউদিনের আশ্চর্য প্রদীপ’ বলে আখ্যায়িত করেছেন সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) সংসদ সদস্য ফখরুল ইমাম। তিনি বলেছেন, ‘আমরা আলাউদিনের আশ্চর্য প্রদীপ পেয়েছি। সেই প্রদীপ হলেন শেখ হাসিনা।’

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে বিশেষ আলোচনায় অংশ নিয়ে জাতীয় পার্টির এই সিনিয়র সংসদ সদস্য বলেন, ‘স্বাধীনতার ৫০ বছরে আমরা একটি আলাদিনের আশ্চর্য প্রদীপ পেয়েছি। আর সেই প্রদীপ হল প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে পঞ্চদশ অধিবেশনের বৈঠক শুরু হয়। দিনের কার্যসূচিতে সাধারণ প্রস্তাবের আলোচনাই হবে বলে নির্ধারণ করা হয়েছে।
ফখরুল ইমাম বলেন, আমাদের মুক্তিযুদ্ধের পেছনের সব উদ্দেশ্য রাতারাতি পূরণ হয়ে যাবে, এমন ভাবার কোনো কারণ নেই। তবে দেশপ্রেম, সততা ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশ পরিচালনা হলে অল্প সময়ের মধ্যে অর্জন করতে পারব।

তিনি বলেন, উন্নত দেশ হতে হলে, মানুষের উন্নতির ব্যবস্থার দরকার। এক জরিপে দেখা যায়, দেশের দুই কোটি ৩৪ লাখ মানুষ এখনো অনুন্নত ও অস্বাস্থ্যকর পায়খানা ব্যবহার করে। দেড় শতাংশ মানুষ খোলা জায়গায় মলত্যাগ করে।

সামনের দিনগুলোতে বাংলাদেশকে কিছু বড় চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে বলে মনে করেন ফখরুল ইমাম।

তিনি বলেন, লোহার হাতে দুর্নীতির লাগাম ধরতে হবে। জনসংখ্যার বৃদ্ধির হার কমানো, বেকারত্বের সহনীয় পর্যায়ে নিয়ে আসতে হবে। করোনাভাইরাসের কারণে সৃষ্ট অর্থনৈতিক চাপ মোকাবিলা করা। রোহিঙ্গা প্রত্যাবার্সনে সর্বোচ্চ প্রচেষ্টা চালানো, উগ্রবাদ ও সাম্প্রদায়িকতা মোকাবেলা করা, দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনা, গণতান্ত্রিক চাকা অব্যাহত রাখা, সড়ক দুর্ঘটনা রোধে কার্যকর ব্যবস্থা নেওয়া…।

জাতীয় পার্টির এই সংসদ সদস্য বলেন, স্বাধীনতার ৫০ বছরে আমরা অনেক কিছু অর্জন করেছি। কিন্তু সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে অনেক কিছুই অর্জন করতে পারিনি। জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করে সেসব অর্জনের পথ বন্ধ করে দেওয়া হয়েছিল। তবে ৫০ বছরে আমরা যে অর্জন করেছি তা তুচ্ছ নয়। অর্থনৈতিক সূচকে বাংলাদেশ অসাধারণ সাফল্য দেখিয়েছে।

এসবি
 

আরও পড়ুন

আরও