খালেদা জিয়াকে হয়ত ‘স্লো পয়জনিং’ করা হয়েছে, সন্দেহ ফখরুলের
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৬ অগ্রহায়ণ ১৪২৮

খালেদা জিয়াকে হয়ত ‘স্লো পয়জনিং’ করা হয়েছে, সন্দেহ ফখরুলের

পরিবর্তন প্রতিবেদক ৫:২৭ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২১

খালেদা জিয়াকে হয়ত ‘স্লো পয়জনিং’ করা হয়েছে, সন্দেহ ফখরুলের
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সন্দেহ প্রকাশ করে বলেছেন, তাদের দলের চেয়ারপারসন খালেদা জিয়া পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে থাকার সময় হয়ত ধীরগতির বিষক্রিয়ার শিকার হতে পারেন।

আজ বৃহস্পতিবার খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার জন্য পাঠানোর দাবিতে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী যুবদল বিক্ষোভ সমাবেশ করে। সেখানে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এ সন্দেহ প্রকাশ করেন।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে না পাঠালে গণভবন ঘেরাও করে সরকার পতনের আন্দোলন করা হবে বলে সমাবেশ থেকে ঘোষণা দেওয়া হয়।
মির্জা ফখরুল বলেন, ১/১১ পালাবদলের সময় একটি চক্রান্তের অংশ হিসাবে, তাকে (খালেদা) মিথ্যা মামলায় দোষী সাব্যস্ত করে কারাগারে রাখা হয়েছিল। প্রায় দুই বছর তাকে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের এমন পরিত্যক্ত স্যাঁতসেঁতে ভবনে রাখা হয়েছিল, যেখানে সারা ঘরে ইঁদুর ঘুরে বেড়াত।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনকে পরে কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নিয়ে যাওয়া হলেও সেখানে তাকে যথাযথ চিকিৎসা দেয়া হয়নি।

ফখরুল বলেন, এখন অনেকে প্রশ্ন করতে পারেন, কারাগারে খালেদা জিয়াকে বিষ দেয়ায় সরকারের হাত থাকবে কিভাবে? আমরা পরিষ্কারভাবে বলছি, তাদের (সরকার) পক্ষে কিছুই অসম্ভব নয়।

তিনি আরও বলেন, ভোটের আগের রাতে ‘ভোট ডাকাতি’ করে ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের, গণতন্ত্রপন্থী নেতা-কর্মীদের গুলি করে হত্যা ও পঙ্গু করে, প্রায় ৫০০ বিরোধী দলীয় নেতাকর্মীকে গুম করে যে সরকার ক্ষমতায় আসতে পারে, তাদের পক্ষে সব কিছু করা সম্ভব।

৭৬ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদাকে হাসপাতাল থেকে বাড়ি ফেরার ছয় দিন পর ১৩ নভেম্বর এভারকেয়ার হাসপাতালে পুনরায় ভর্তি করা হয়েছে।

খালেদা জিয়ার চিকিৎসকরা জানিয়েছেন, তিনি রিউমাটয়েড আর্থ্রাইটিস, ডায়াবেটিস, ক্রিটিক্যাল কার্ডিয়াক, কিডনি, চোখ ও দাঁতের জটিলতায় ভুগছেন। তার রক্তে হিমোগ্লোবিনের মাত্রাও কমে গেছে।

পরিবারের পক্ষ থেকে, খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে ১১ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি আবেদন জমা দেন।

আইনমন্ত্রী আনিসুল হক অবশ্য সম্প্রতি বলেছেন, চিকিৎসার জন্য বিদেশে যেতে হলে প্রথমে কারাগারে ফিরে নতুন করে আবেদন করতে হবে।

যুবদলের সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন, বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল প্রমুখ।

এসবি
 

আরও পড়ুন

আরও