ভোটের মাঠ খালি করতে নেতাকর্মীদের নামে মামলা: মির্জা ফখরুল
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৬ অগ্রহায়ণ ১৪২৮

ভোটের মাঠ খালি করতে নেতাকর্মীদের নামে মামলা: মির্জা ফখরুল

পরিবর্তন প্রতিবেদক ৭:০৮ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২১

ভোটের মাঠ খালি করতে নেতাকর্মীদের নামে মামলা: মির্জা ফখরুল
পূজামণ্ডপে হামলার ঘটনায় বিএনপি নেতাকর্মীদের অভিযুক্ত করায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি দাবি করেছেন, ভাইস চেয়ারম্যান বরকতউল্লা এবং অন্য যাদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে তারা কেউই পূজামণ্ডপে হামলার ঘটনার সঙ্গে সম্পৃক্ত ছিলেন না। বিএনপির নেতা-কর্মীদের হয়রানি করা এবং আইনগতভাবে বিপদগ্রস্ত করার উদ্দেশ্যেই মামলা দেয়া হয়েছে। 
আজ বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এ দাবি করেন। 

বিএনপির মহাসচিব অভিযোগ করেন, দুর্গোৎসবকে কেন্দ্র করে পূজামণ্ডপে হামলা ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনাগুলোর পেছনে সরকারের প্রত্যক্ষ মদদ আছে। সরকারের এজেন্সিগুলো এর পরিকল্পনা করেছে। এর উদ্দেশ্য মূল সংকট থেকে দৃষ্টি অন্য দিকে সরানো এবং নির্বাচনের আগে মাঠ একদম খালি করে ফেলা।

তিনি বলেন, পূজা উপলক্ষে মন্দির ভাঙা এবং লুটপাটের বিষয়ে মোট মামলা হয়েছে ৬০টি। আসামির সংখ্যা হচ্ছে ১৫ হাজার ৯৬ জন। ইতিমধ্যে বিএনপির ১৪৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে নোয়াখালীর চৌমুহনীতে ২৩টি মামলায় আসামি করা হয়েছে ৭ হাজার ৯৬১ জনকে।

কুমিল্লার ঘটনায় ইকবালের ভিডিও প্রকাশের পরও সেটি কেন বিএনপির কাছে বিশ্বাসযোগ্য নয়, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, কী কারণে বিশ্বাস করব? কুমিল্লার ঘটনার ব্যাপারে কুমিল্লার যারা হিন্দু সম্প্রদায়ের মানুষ, তারা আগেই বলেছেন এবং ভিডিওতে বলেছেন যে এটা আসলে কুমিল্লা আওয়ামী লীগের নিজস্ব দ্বন্দ্ব। সেখানে দুটো গ্রুপ আছে, সে গ্রুপের দ্বন্দ্বের ফলে এ ঘটনাগুলো ঘটেছে।

এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান ও আবদুস সালামসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

এসবি
 

আরও পড়ুন

আরও