সরকার পরিবর্তন এখন জনগণের দাবি: ফখরুল
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৬ অগ্রহায়ণ ১৪২৮

সরকার পরিবর্তন এখন জনগণের দাবি: ফখরুল

পরিবর্তন প্রতিবেদক ৫:৩৬ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২১

সরকার পরিবর্তন এখন জনগণের দাবি: ফখরুল
আওয়ামী লীগের আর ক্ষমতায় থাকার ‘অধিকার নেই’ মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার পরিবর্তন এখন জনগণের দাবি।
আজ মঙ্গলবার ঢাকার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘সম্প্রীতি সমাবেশে’ তিনি এ কথা বলেন। 

মির্জা ফখরুল বলেন, আমরা খুব স্পষ্ট করে বলতে চাই, এই দেশে সরকার পরিবর্তন এখন জনগণের দাবি। আওয়ামী লীগের আর ক্ষমতায় থাকার কোনো অধিকার নাই। তারা কোনো সমস্যারই সমাধান করতে পারেনি।

তিনি বলেন, তারা আজকে সাম্প্রদায়িক দাঙ্গা তৈরি করে, তারা আজকে মানুষের অধিকার ব্যাহত করে, তারা আজকে জনমানুষের জীবনকে দুর্বিষহ করে তুলেছে। তাই বলব, অবিলম্বে পদত্যাগ করুন।

‘নিরপেক্ষ সরকারের’ কাছে ক্ষমতা হস্তান্তর করে ‘নিরপেক্ষ নির্বাচন কমিশনের’ পরিচালনায় ‘গ্রহণযোগ্য’ নির্বাচন দেওয়ার দাবি আবারও তুলে ধরেন বিএনপি মহাসচিব।

৫০ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে অভিযোগ করে অবিলম্বে তাদের মুক্তি দাবি করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, আমাদেরকে একটা সভা করার জায়গা দেয় না, একটা মিছিল করার জায়গায় দেয় না। মানুষের যে অধিকার সেগুলোকে দমন করার জন্য তারা সবরকম নির্যাতনমূলক-দমনমূলক ব্যবস্থা গ্রহণ করেছে।

মির্জা ফখরুল বলেন, দেশে একটা নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করার জন্য সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে হিন্দু, মুসলমানের মধ্যে সম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার ষড়যন্ত্র করেছে…

তিনি বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে, তখন হিন্দু সম্প্রদায়ের, বৌদ্ধ সম্প্রদায়ের, মুসলিম সম্প্রদায়ের ওপরে তারা আঘাত হেনেছে। তাদের লক্ষ্য একদলীয় শাসন প্রতিষ্ঠা করা।

নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা দয়া করে একটু শান্ত থাকবেন। আমরা শান্তিতে বিশ্বাস করি। আমরা আমাদের হিন্দু সম্প্রদায়ের ভাইদের, বৌদ্ধ সম্প্রদায়ের ভাইদের ওপর কোনো আঘাত আসলে সেটা আমরা সামনে গিয়ে অবশ্যই আমরা প্রতিহত করব, প্রতিরোধ কর।

প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির পরিচালনায় সংক্ষিপ্ত সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, দলের মহানগর উত্তরের আহ্বায়ক স্থায়ী কমিটির স্থায়ী কমিটির সদস্য আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম বক্তব্য দেন।

এসবি
 

আরও পড়ুন

আরও