অল্পের জন্য রক্ষা উড়োজাহাজের ২৪১ আরোহীর
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১ | ১৩ ফাল্গুন ১৪২৭

অল্পের জন্য রক্ষা উড়োজাহাজের ২৪১ আরোহীর

পরিবর্তন ডেস্ক ১২:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২১

অল্পের জন্য রক্ষা উড়োজাহাজের ২৪১ আরোহীর
অল্পের জন্য মৃত্যুর হাত থেকে রক্ষা পেয়েছে উড়োজাহাজে থাকা ২৩১ জন যাত্রী এবং ১০ জন ক্রু।

শনিবার (২০ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের কলোরাডোর ডেনভারের বিমানবন্দর থেকে আকাশে ওড়ার কিছুক্ষণ পরই দুর্ঘটনার কবলে পড়ে উড়োজাহাজটি। তবে পাইলটের দৃঢ়তায় শেষ পর্যন্ত বিস্ময়করভাবে সেটি জরুরি অবতরণ করতে সক্ষম হয়।

এ ঘটনায় যুক্তরাষ্ট্রের ইউনাইটেড এয়ার ২৪টি বোয়িং বিমানের চলাচল বন্ধ করে দিয়েছে। ইউনাইটেড এয়ারলাইনসের একটি বিমানের ইঞ্জিনে আগুন ধরার ঘটনায় এ ব্যবস্থা নিয়েছে প্রতিষ্ঠানটি। বিশ্বে বর্তমানে বিভিন্ন বিমান সংস্থায় বোয়িংয়ের ৬৯টি বিমান আছে। খবর বিবিসির

দেশটির ডেনভার থেকে দুই শতাধিক আরোহী নিয়ে হাওয়াই যাওয়ার পথে শনিবার ইউনাইটেড এয়ারলাইনসের একটি বোয়িং বিমানে বিস্ফোরণে দুই ইঞ্জিনের একটি থেকে আগুন আর ধোঁয়া বের হতে শুরু করে।

কিছুক্ষণ পরই নিচে থাকা বাড়িঘরের ওপরে খসে পড়তে থাকে বিমানের ইঞ্জিনের বিভিন্ন যন্ত্রাংশ। শেষ পর্যন্ত কোনো রকমে জরুরি অবতরণ করে বিমানটি।

ইউনাইটেড এয়ারলাইনসের বিমানটিতে এ সময় আরোহী ছিলেন ২৪১ জন। এর মধ্যে ২৩১ জন যাত্রী ও ১০ ক্রু।নিশ্চিত মৃত্যুর মুখ থেকে রক্ষা পেয়েছেন বিমানটির আরোহীরা।

বিমানটির ভেতরের ক্যামেরায় ধারণ করা একটি ভিডিও ফুটেজে দেখা যায়, আকাশে উড্ডয়নরত বোয়িং ৭৭৭-২০০–এর ডান পাখায় আগুন জ্বলছে। বের হচ্ছে সাদা ধোঁয়া। এ অবস্থায়ই সবেগ ছুটে চলেছে বিমানটি।

কর্তৃপক্ষ জানিয়েছে, এ ঘটনায় বিমানটির কোনো আরোহী বা নিচে ছড়িয়ে-ছিটিয়ে পড়া ধ্বংসস্তূপে কেউ হতাহত হননি।

বিমানের ইঞ্জিনে আগুন লাগার পর মৃত্যুক্ষণ গুনতে থাকা যাত্রীদের একজন ডেভিড ডেলুসিয়া। স্থানীয় এক পত্রিকাকে তিনি বলেন, ‘সত্যি বলছি– আমি ভেবেছিলাম আমরা কিছুক্ষণের মধ্যে মারা যাচ্ছি। কেননা বিস্ফোরণের পর বিমানটি ডান কাত হয়ে নিচের দিকে পড়তে থাকে। আমি স্ত্রীর হাত আঁকড়ে ধরি। বলি, পৃথিবীতে এই আমাদের শেষ দেখা।’

ওএস/এইচআর

 

আরও পড়ুন

আরও