এবার যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্টের সহকারী করোনায় আক্রান্ত
Back to Top

ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

এবার যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্টের সহকারী করোনায় আক্রান্ত

পরিবর্তন ডেস্ক ১১:৪৮ পূর্বাহ্ণ, মে ০৯, ২০২০

এবার যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্টের সহকারী করোনায় আক্রান্ত
যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের এক শীর্ষ সহকারি নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। হোয়াইট হাউসের এক কর্মীর করোনা শনাক্ত হওয়ার একদিন পরই এ খবর জানা গেল।

আর্ন্তজাতিক গণমাধ্যম বিবিসি জানিয়েছে, শুক্রবার ভাইস প্রেসিডেন্ট পেন্সের প্রেস সচিব কেটি মিলারকে পরীক্ষার পর তার শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে। তার আগের দিন হোয়াইট হাউসে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত এক কর্মীর করোনাভাইরাস পজিটিভ ধরা পড়ে।

এসব ঘটনার পর থেকে প্রেসিডেন্ট ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট পেন্সের দৈনিক করোনা পরীক্ষা করা শুরু হয়েছে। হোয়াইট হাউস জানিয়েছে, প্রেসিডেন্টের সুরক্ষায় যা কিছু দরকার তার সবই করা হবে।

শুক্রবার আইওয়াতে ধর্মীয় নেতাদের সঙ্গে দেখা করতে যাওয়ার কথা ছিল পেন্সের। ওয়াশিংটন ডিসিতে তার পূর্ব প্রস্তুতি চলছিল ভাইস প্রেসিডেন্টের ব্যক্তিগত বিমান এয়ার ফোর্স ২-কে ঘিরে। তবে কিছুক্ষণ পর সেখান থেকে পেন্সের দলের ছয় কর্মীকে সরিয়ে নেওয়া হয়।

জানা গেছে, তারা করোনা আক্রান্ত মিলারের সংম্পর্শে এসেছিলেন। আর পেন্সের প্রেস সচিব কেটি মিলার হলেন প্রেসিডেন্ট ট্রাম্পের সহকারী স্টিফেন মিলারের স্ত্রী।

হোয়াইট হাউসে রিপাবলিকানদের সঙ্গে বৈঠকে কেটি মিলারের বেশ প্রশংসা করেন ট্রাম্প। তবে দুঃখের সঙ্গে তিনি জানান, মিলার হঠাৎ করেই করোনায় আক্রান্ত হয়েছেন। সাংবাদিকেরা তাকে প্রশ্ন করেন, হোয়াইট হাউসে করোনা সংক্রমণ রোধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে? জবাবে ট্রাম্প বলেন, ‘আপনি যা করতে পারেন তা হলো সাবধনতা অবলম্বন করা এবং করোনা রোধে যথাসাধ্য চেষ্টা করা’।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৩ লাখ। মৃত্যু হয়েছে ৭৬ হাজারের বেশি মানুষের। হোয়াইট হাউস জানিয়েছে, বর্তমানে প্রতিদিন প্রায় আড়াই লাখ মানুষের করোনাভাইরাস পরীক্ষা করা হচ্ছে।

ওএস/জেডএস

 

: আরও পড়ুন

আরও