ফরিদপুরে করোনায় এবার কৃষকের মৃত্যু
Back to Top

ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০ | ২৯ আষাঢ় ১৪২৭

ফরিদপুরে করোনায় এবার কৃষকের মৃত্যু

ফরিদপুর প্রতিনিধি ৫:৫৩ অপরাহ্ণ, জুন ০১, ২০২০

ফরিদপুরে করোনায় এবার কৃষকের মৃত্যু
ফরিদপুরে করোনা ভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন এক কৃষক। এই নিয়ে ফরিদপুরে সাত জনের মৃত্যু হলো করোনায়। এর মধ্যে তিনজনই মুক্তিযোদ্ধা।

মৃত্যুবরণকারী ওই কৃষকের বয়স ৩০ বছর। তিনি ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের একটি গ্রামের বাসিন্দা। তিনি বিবাহিত এবং তার সাত বছর বয়সের একটি কন্যা সন্তান রয়েছে। তার স্ত্রী চার মাসের অন্ত:সত্ত্বা। ওই ব্যক্তি গত প্রায় চার বছর ধরে হৃদরোগে ভুগছিলেন।

শরীরে করোনার উপসর্গ দেখা দিলে গত শনিবার তিনি পাশের ভাঙ্গা উপজেলার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন। গত রোববার ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাবে এ নমুনা পরীক্ষা করে তার করোনা শনাক্ত হয়। তিনি বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। রোববার দিবাগত রাত ৩টার দিকে মারা যান তিনি।

সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূরবী গোলদার জানান, ওই ব্যক্তির শরীরে কিভাবে করোনাভাইরাস সংক্রমণ ঘটেছিল তার কোন উৎস আপাতত খুঁজে পাওয়া যায়নি। তিনি কৃষিকাজ করতেন এবং বাড়িতেই থাকতেন।

সোমবার সকাল ১১টার দিকে ওই ব্যক্তির বাড়ি সংলগ্ন পারিবারিক কবরাস্থানে স্বাস্থ্য বিধি মেনে তার দাফন কাজ সম্পন্ন হয়। এ প্রক্রিয়ায় নেতৃত্ব দেন ইউএনও পূরবী গোলদার।

সদরপুরের এই কৃষকসহ ফরিদপুরে এ পর্যন্ত সাত জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলেন। মৃত অন্যান্যদের মধ্যে ফরিদপুর সদর, বোয়ালমারী ও ভাঙ্গায় তিন মুক্তিযোদ্ধা, ভাঙ্গায় একজন ব্যাবসায়ী, বোয়ালমারীতে ঢাকার বেসরকারি একটি প্রতিষ্ঠানে কর্মরত এক ব্যক্তি এবং আলফাডাঙ্গায় এক মানসিক ভারসাম্যহীন ব্যক্তি রয়েছেন।

টিএইচ/পিএসএস

 

: আরও পড়ুন

আরও