সিরাজগঞ্জে মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখে সড়ক নির্মাণ
Back to Top

ঢাকা, বুধবার, ১৭ আগস্ট ২০২২ | ২ ভাদ্র ১৪২৯

>

সিরাজগঞ্জে মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখে সড়ক নির্মাণ

এইচ এম আলমগীর কবির, সিরাজগঞ্জ ১২:৫২ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২২

সিরাজগঞ্জে মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখে সড়ক নির্মাণ
সিরাজগঞ্জের শাহজাদপুরে রাস্তার মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখেই নির্মিত হলো হেরিং বন বন্ড (এইচবিবি) সড়ক। সড়কের মাঝখানে বৈদ্যুতিক খুঁটি থাকায় চলাচলে প্রতিবন্ধকতাসহ দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।

মঙ্গলবার (২৭ জুলাই) সকালে সরজমিনে গিয়ে দেখা যায়, শাহজাদপুর উপজেলার জালালপুর ইউনিয়ন পরিষদ থেকে-কাদাই বাদলা গ্রাম পর্যন্ত ১৪০০ মিটার নতুন রাস্তাটির মুলকান্দি এলাকায় একটি বৈদ্যুতিক খুঁটি রয়েছে।

স্থানীয়রা জানান, বৈদ্যুতিক খুঁটি মাঝখানে রেখেই রাস্তার হেরিংবন করা হয়েছে। এর ফলে রাস্তায় ভ্যানগাড়ী বা অন্যান্য যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হবে। বিশেষ করে রাতের অন্ধকারে চলাচলে দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

শাহজাদুপর উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা যায়, এক সময়ের পায়ে হাঁটার এ রাস্তাটি নতুন করে মাটি ফেলার পর হেরিংবন বন্ড (এইচবিবি) করা হচ্ছে। প্রায় ৮০ লাখ টাকার এ প্রকল্পটির কাজ এখনো চলছে। এ রাস্তাটি নির্মাণ হলে তিনটি গ্রামের মানুষের যাতায়াতের দুর্ভোগ লাঘব হবে।

জালালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুলতান মাহমুদ বলেন, এলাকার মানুষকে দুর্ভোগ থেকে মুক্তি দিতে রাস্তাটি নির্মাণ করা হচ্ছে। মুলকান্দি এলাকায় রাস্তার কাজ শেষ হলেও মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রয়েছে। রাস্তার মধ্যখানে এ খুঁটি থাকায় দুর্ঘটনার শঙ্কা রয়েছে।

উপজেলা প্রকৌশলী আহম্মেদ রফিক বলেন, এটি সম্পূর্ণ নতুন একটি সড়ক। মাটি ভরাট থেকে শুরু করে এইচবিবি পর্যন্ত করা হয়েছে। দুই বছর আগে রাস্তাটির সার্ভে করা হয়েছিল। এরপর প্রকল্পটির কাজ শুরু হয়। তখন যারা ছিল, তাদের অনেকেই আর নেই। মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখেই রাস্তাটি নির্মাণ করার বিষয়টি আমরা পরে জেনেছি।

এএইচএ
 

আরও পড়ুন

আরও
               
         
close