অবসরকালীন টাকা পাচ্ছেন না জিইএম কোম্পানির শ্রমিক-কর্মচারীরা
Back to Top

ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

>

অবসরকালীন টাকা পাচ্ছেন না জিইএম কোম্পানির শ্রমিক-কর্মচারীরা

চট্টগ্রাম প্রতিনিধি ৩:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২২

অবসরকালীন টাকা পাচ্ছেন না জিইএম কোম্পানির শ্রমিক-কর্মচারীরা
চট্টগ্রামের রাষ্ট্রায়ত্ত বৈদ্যুতিক সরঞ্জাম তৈরির কারখানা জিইএম অবসরপ্রাপ্ত দুই শতাধিক শ্রমিক-কর্মচারীর অবসরকালীন পাওনা টাকা দিতে গড়িমসি করছে। টাকা আদায়ে প্রশাসনের সহায়তা চেয়েছেন তারা।

রোববার (২৩ জানুয়ারি) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বিষয়টি তুলে ধরেন কোম্পানির অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ।

অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী কল্যাণ পরিষদের আহ্বায়ক সাইফুল ইসলাম খান বলেন, কর্তৃপক্ষ নানা অজুহাতে শ্রমিক কর্মচারীদের চাকরি জীবনের শেষ সম্বল কল্যাণ তহবিল ও পিএফ ফান্ডের পরিশোধ করছে না দীর্ঘ সময় ধরে।

তিনি আরও বলেন, শ্রমিক কর্মচারীদের অবসরকালীন কল্যাণ তহবিল ও পিএফ ফান্ডের অর্থ পরিশোধের জন্য বিএসইসিকে পত্র প্রদান করা হলেও বিএসইসি গত নভেম্বরের মধ্যে টাকা পরিশোধের কথা বললেও তা বাস্তবায়ন করেনি। দুই শতাধিক শ্রমিক-কর্মচারী তাদের পাওনা না পেয়ে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনের সহায়তা কামনা করেন সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় সংগঠনের সদস্য মো. মজিবুল হক, আবদুল মাবুদ, নুর নবী, ফসিউল আলম, কামাল উদ্দিন, আকতার উদ্দিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এএইচএ
 

আরও পড়ুন

আরও
               
         
close