হাসপাতাল থেকে পালিয়েছে ভারতফেরত কোভিড রোগী
Back to Top

ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

>

হাসপাতাল থেকে পালিয়েছে ভারতফেরত কোভিড রোগী

চুয়াডাঙ্গা প্রতিনিধি ১০:৪৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ২০, ২০২২

হাসপাতাল থেকে পালিয়েছে ভারতফেরত কোভিড রোগী
চুয়াডাঙ্গার কোভিড ডেডিকেটেড হাসপাতালের ওয়ার্ড থেকে পালিয়েছে ভারতফেরত এক যাত্রী। এ ঘটনার পর ওই ওয়ার্ডের দরজায় তালা ঝুলিয়ে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। আর কোভিড পজিটিভ প্রত্যেকের পাসপোর্ট হাসপাতাল কর্তৃপক্ষের কাছে রেখে দেওয়া হয়েছে।
মঙ্গলবার রাতে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে এই ঘটনা ঘটে।

হাসপাতালের কর্মকর্তারা জানান, মঙ্গলবার দুপুরে আবুল কালাম আজাদ নামের ওই রোগী করোনার নমুনা পরীক্ষার জন্য রেড জোন থেকে বের হন। রাতে চিকিৎসক-নার্সরা খোঁজ নিতে গিয়ে জানতে পারেন যে তিনি তার সিটে ফেরেননি।


চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটি উপজেলার নন্দনি গ্রামের আবুল কালাম আজাদ (৪৫) গত ৯ জানুয়ারি ভারত থেকে বাংলাদেশে আসেন। দর্শনা বন্দরে নমুনা পরীক্ষায় তার কোভিড পজিটিভ শনাক্ত হয়। পরে জেলা করোনা ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, তাকে চুয়াডাঙ্গা কোভিড ডেডিকেটেড হাসপাতালে আইসোলেশনে রাখা হয়।

হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ওয়াহিদ মাহমুদ বলেন, ওয়ার্ডটিতে বর্তমানে ভারত থেকে আসা ১৩ জনসহ মোট ১৫ করোনাভাইরাস পজিটিভ রোগীকে আইসোলেশনে রাখা হয়েছে। তাদের চলাচল নিয়ন্ত্রণ করতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শে উদ্যোগ নেওয়া হয়েছে। তবে চিকিৎসা-সংক্রান্ত জরুরি পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজনে অনুমতি সাপেক্ষে বের হওয়ার সুযোগ আছে। নেগেটিভ হওয়ার পর পাসপোর্ট নিয়ে এসব রোগী বাড়িতে ফিরতে পারবেন।

হাসপাতালসহ সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, মঙ্গলবার এই হাসপাতালের করোনা ওয়ার্ডের রেড জোনে মোট ১৪ জন কোভিড পজিটিভ রোগী আইসোলেশনে ছিলেন। তাদের মধ্যে ১২ জনই দর্শনা বন্দর হয়ে ভারত থেকে দেশে আসেন।

করোনা ওয়ার্ডের রেড জোনের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসা কর্মকর্তার অনুমতি ছাড়া রোগীদের চলাচলের নিয়ম নেই। কিন্তু সেই নিয়ম ভঙ্গ করেন আবুল কালাম আজাদ।

এদিকে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শারমিন আক্তার বলেন, আবুল কালাম আজাদের নাম-পরিচয় ও পাসপোর্ট নম্বর চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো হয়েছে। 

ইসি 
 

আরও পড়ুন

আরও
               
         
close