চট্টগ্রামে করোনার থাবায় একদিনেই ৩ মৃত্যু, শনাক্ত ৭৪২
Back to Top

ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

>

চট্টগ্রামে করোনার থাবায় একদিনেই ৩ মৃত্যু, শনাক্ত ৭৪২

চট্টগ্রাম প্রতিনিধি ৩:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২২

চট্টগ্রামে করোনার থাবায় একদিনেই ৩ মৃত্যু, শনাক্ত ৭৪২
চট্টগ্রামে নতুন করে ৭৪২ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে। এতোদিন মৃত্যুশূণ্য দিন পার করলেও চট্টগ্রামে একদিনেই করোনায় মারা গেছে তিনজন। নমুনা বিবেচনায় শনাক্তের হার ২৫ দশমিক ৭৩ শতাংশ।

সোমবার (১৭ জানুয়ারি) জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।  

তথ্য অনুসারে, রোববার চট্টগ্রামের সরকারি বেসরকারি ১৩ টি ল্যাবে সর্বমোট ২ হাজার ৮৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৭৪২ জনের ফলাফল পজিটিভ পাওয়া যায়। নমুনা বিবেচনায় শনাক্তের হার ছিল ২৫ দশমিক ৭৩ শতাংশ। এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা ১ লাখ ৫ হাজার ৭১৯ জনে এসে দাঁড়িয়েছে। আর মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৩৮ জনে ৷

প্রতিবেদেনে বলা হয়, চট্টগ্রামের ১৩টি ল্যাবে ২ হাজার ৮৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৭৪২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরীর ৫৯৭ জন আর উপজেলার ১৪৫ জন রয়েছেন। এর মধ্যে লোহাগাড়ায় ৪, সাতকানিয়ায় ১১, বাঁশখালীতে ২, আনোয়ারায় ৫, চন্দনাইশে ১১, পটিয়াতে ২৬, বোয়ালখালীতে ৮, রাঙ্গুনিয়ায় ২০, কর্ণফুলীতে ১, রাউজানে ১৫, হাটহাজারীতে ১১, ফটিকছড়িতে ১২, মিরসরাইয়ে ৩, সন্দ্বীপে ৩ ও সীতাকুণ্ড উপজেলার ১৩ জন।

চট্টগ্রামে নতুন বছরের প্রথম দিনে (১ জানুয়ারি) ৯ জনের করোনা শনাক্ত হয়। ১৩ জানুয়ারি শনাক্ত হয়েছে ২৬০ জনের। সংক্রমণ বৃদ্ধির হারও উদ্বেগজনক। ১ জানুয়ারি ১ হাজার ৪৮৯টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ৯ জনের। শনাক্তের হার ০.৬০ শতাংশ। ১১ দিনের ব্যবধানে (১২ জানুয়ারি) শনাক্তের হার বেড়ে দাঁড়ায় প্রায় সাড়ে ১২ শতাংশ। ১ হাজার ৭৯০ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ২২২ জনের। শনাক্তের হার ১২.৪০ শতাংশ। পরদিন (১৩ জানুয়ারি) শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ায় ২৬০ জনে। শনাক্তের হারও ১০ শতাংশের বেশি। ১৪ জানুয়ারি করোনা আক্রান্ত হয়েছিলেন ২৯৬ জন। ১৫ জানুয়ারি ২৩৯ জনের করোনা শনাক্ত হয়। ১৬ জানুয়ারি ৫৫০ জনের করোনা শনাক্ত হয়।

এএইচএ
 

আরও পড়ুন

আরও
               
         
close