নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায় উৎসব মুখর পরিবেশে চলছে ভোটগ্রহণ
Back to Top

ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

>

নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায় উৎসব মুখর পরিবেশে চলছে ভোটগ্রহণ

নাটোর প্রতিনিধি ১০:১৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২২

নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায় উৎসব মুখর পরিবেশে চলছে ভোটগ্রহণ
কড়া নিরাপত্তার মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায় এই প্রথম ইভিএম পদ্ধতিতে চলছে ভোট গ্রহণ। আজ রোববার সকাল ৮ টা থেকে নাটোর পৌরসভার ৩০টি কেন্দ্রে ও বাগাতিপাড়া পৌরসভার ৯টি কেন্দ্রে এক যোগে ভোট গ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ চলবে বিকেল ৪ টা পর্যন্ত।

ভোট গ্রহণের শুরুতেই পুরুষ ও মহিলা ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। জেলা নির্বাচন কার্যালয় থেকে ইভিএম পদ্ধতি সম্পর্কে পূর্বেই দুটি পৌরসভার সবগুলি কেন্দ্রে মক ভোটিংএর মাধ্যমে ভোটারদের ভোটদান পদ্ধতি দেখানো হয়েছে।

ভোটাররা জানান, প্রথমে এ পদ্ধতি সম্পর্কে জানা না থাকলেও মক ভোটিং দেখে এখন আর ভোটদানে কোন অসুবিধা হচ্ছে না। তাদের কাছে পদ্ধতিটি বেশ সহজ মনে হয়েছে। এদিকে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচনী এলাকায় চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে প্রশাসন।

জেলা নির্বাচন কার্যালয় সুত্রমতে, নাটোর পৌরসভার মোট ভোটার সংখ্যা ৬৪ হাজার ২৩৪ জন। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৬৪ জন প্রার্থী প্রতিদ্বদ্বিতা করছেন।

মেয়র পদে প্রধান দলে রয়েছে একজন বিদ্রোহী প্রার্থী। অপরদিকে মামলা সংক্রান্ত জটিলতার কারণে দীর্ঘ ১৬ বছর পরে নির্বাচন হচ্ছে বাগাতিপাড়া পৌরসভায়। এ পৌরসভার মোট ভোটার সংখ্যা ৮ হাজার ৫৮৫জন। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৭জন প্রার্থী প্রতিদ্বদ্বিতা করছেন।

এদিকে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আছলাম উদ্দিন জানান, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে ভোট গ্রহণ করতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে ৩ প্লাটুন বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসারসহ ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ছাড়াও তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করতে একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটও নিয়োজিত থাকবে।

এএইচএ
 

আরও পড়ুন

আরও
               
         
close