নিজের করা মামলায় গ্রেফতার বাবুল আক্তার
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৪ মে ২০২২ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

>

নিজের করা মামলায় গ্রেফতার বাবুল আক্তার

চট্টগ্রাম প্রতিনিধি ২:৩৮ অপরাহ্ণ, জানুয়ারি ০৯, ২০২২

নিজের করা মামলায় গ্রেফতার বাবুল আক্তার
মাহমুদা খানম মিতু হত্যার ঘটনায় বাদী হয়ে মামলা দায়ের করেছিলেন তার স্বামী সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার। ওই মামলায় তাকেই গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার (৯ জানুয়ারি) চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুল হালিমের আদালত এ আদেশ দেন।

বাবুল আক্তারের আইনজীবী অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী জানান, স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যার ঘটনায় সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের দায়ের করা নগরীর পাঁচলাইশ থানার মামলায় তাকে গ্রেফতার দেখানোর আবেদন আদালত শুনানি শেষে মঞ্জুর করেছেন।

ওই আইনজীবী বলেন, একই ঘটনায় মিতুর বাবার দায়ের করা মামলায় গ্রেফতার হয়ে কারাগারে আছেন বাবুল। এ ঘটনায় দুই মামলা আদালতে চলতে পারে না। আমরা এ বিষয়ে উচ্চ আদালতে যাব।

গত ২৭ ডিসেম্বর বাবুল আক্তারের করা মামলায় তাকে গ্রেফতার দেখানোর আবেদন করেছিল পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। যদিও মিতুর বাবার দায়ের করা মামলায় এখন কারাগারে আছেন বাবুল আক্তার।

এ মামলার তদন্তে স্ত্রী মিতুর খুনের সঙ্গে বাবুল আক্তারের সম্পৃক্ততা পেয়েছি। এজন্য নিয়ম অনুযায়ী তাকে তার করা মামলাতেই গ্রেফতার দেখানোর জন্য এক সপ্তাহ আগে চট্টগ্রাম মহানগর আদালতে আবেদন করেছিলাম বলে জানিয়েছেন, মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন হন মাহমুদা খানম মিতু। ওই সময় এ ঘটনা দেশজুড়ে ব্যাপক আলোচিত হয়। ঘটনার সময় মিতুর স্বামী পুলিশ সুপার বাবুল আক্তার অবস্থান করছিলেন ঢাকায়। ঘটনার পর চট্টগ্রামে ফিরে পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন তিনি। এ মামলাতেই এখন তাকে গ্রেফতার দেখানোর আবেদন করেছে পিবিআই।

এএইচএ
 

আরও পড়ুন

আরও
               
         
close