৫৪ বছর বয়সে এসএসসি পাস
Back to Top

ঢাকা, বুধবার, ২৫ মে ২০২২ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

>

৫৪ বছর বয়সে এসএসসি পাস

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ১০:০৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০২১

৫৪ বছর বয়সে এসএসসি পাস
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের বাসিন্দা আব্দুল হান্নান ৫৪ বছর বয়সে এসএসসি পাশ করে সবাইকে চমকে দিয়েছেন। ফলাফল প্রকাশের পর তাকে শুভেচ্ছা জানিয়েছে পরিবার ও প্রতিবেশীরা।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল ১১টার দিকে চলতি বছরের এসএসসির ফল প্রকাশ করা হয়। এতে ৪.১১ পয়েন্ট পেয়ে উত্তীর্ণ হন তিনি।

জানা গেছে, এ বছর তেলকুপি জামিলা স্বরণি ভোকেশনাল ইনস্টিটিউট থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন আব্দুল হান্নান। ৪.১১ পেয়ে উত্তীর্ণ হয়েছেন তিনি। 

আব্দুল হান্নান বলেন, আমি চাঁপাইনবাবগঞ্জ কোর্টে দলিল লেখার কাজ শিখছি। এ পেশায় যোগদান করে পরিচয়পত্র পেতে হলে ন্যূনতম এসএসসি পাসের সার্টিফিকেট লাগবে। তাই আমি স্কুলে ভর্তি হয়ে এসএসসি পরীক্ষা দেই এবং উত্তীর্ণ হই।

তিনি আরও বলেন, ইচ্ছা থাকলে সবই সম্ভব। শিক্ষা জাতির মেরুদণ্ড। শিক্ষা গ্রহণ করতে কোনো বয়স বাধা হতে পারে না। আমার পরীক্ষার ফলাফলে এলাকায় ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে। শিক্ষা ছাড়া দেশ ও জাতি অন্ধকারে নিমজ্জিত থাকবে। তাই আপনাদের ছেলে-মেয়েকে স্কুলে পাঠান।

এদিকে ৫৪ বছর বয়সে এসএসসি পাস করায় এলাকায় ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে। এমনকি আত্মীয়-স্বজনরা তাকে ধন্যবাদ জানিয়ে দোয়া করেছে, যেন সে সামনে আরও ভালো কিছু করতে পারে। এলাকার গণ্যমান্য ব্যক্তিদের মতে, আব্দুল হান্নানকে দেখে অন্যরা উৎসাহিত হবে।

এএইচএ
 

আরও পড়ুন

আরও
               
         
close