কুষ্টিয়ায় ১৪ ইউপিতে ভোটগ্রহণ চলছে
Back to Top

ঢাকা, রবিবার, ২৩ জানুয়ারি ২০২২ | ১০ মাঘ ১৪২৮

কুষ্টিয়ায় ১৪ ইউপিতে ভোটগ্রহণ চলছে

কুষ্টিয়া প্রতিনিধি ১১:৫১ পূর্বাহ্ণ, নভেম্বর ২৮, ২০২১

কুষ্টিয়ায় ১৪ ইউপিতে ভোটগ্রহণ চলছে
ইউনিয়ন পরিষদের তৃতীয় ধাপে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় মোট ১৪ ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ চলছে।

উত্তাপ আর কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে সকাল ৮টায় একযোগে এই ভোটগ্রহণ শুরু হয়েছে। সবগুলো ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় প্রার্থীর পাশাপাশি বিদ্রোহী প্রার্থী রয়েছে। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী রয়েছে। 

এই উপজেলায় মূলত আওয়ামীলীগ ও বিদ্রোহী প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। ১৪ ইউনিয়নে মোট ১৪জন আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৯০জন চেয়ারম্যান পদে লড়ছেন। ইউপি সদস্য পদে রয়েছেন ৬২৪জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে রয়েছেন ১৭৪জন প্রার্থী। 

১৪টি ইউপিতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫২ হাজার ৮৮৪জন ভোটার রয়েছেন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৮ হাজার ৪৭জন এবং নারী ভোটার রয়েছেন ১ লাখ ৭৪ হাজার ৮৩৭ জন।

এই নির্বাচনকে কেন্দ্র করে কয়েকদিন ধরে কয়েকটি হামলা মামলার ঘটনা ঘটেছে। এসব কারণে দৌলতপুর ১৪ ইউনিয়নের ১৫১টি ভোট কেন্দ্রের মধ্যে ৮০টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ঘোষনা করে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। 

কুষ্টিয়া জেলা নির্বাচন কর্মকর্তা সহিদুর রহমান বলেন, যে কোন পরিস্থিতি মোকাবেলায় কেন্দ্রের বাইরেও  স্টাইকিং ফোর্স হিসেবে পুলিশ, বিজিবি ও র‌্যাব টহল দিচ্ছে। এছাড়াও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সমন্বয়ে ভ্রাম্যমান আদালত কাজ করছে। 

এদিকে গত রাতে দৌলতপুর ইউনিয়নের ১,৩ ও ৪ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পদপ্রার্থী ফিরোজা খাতুন অসুস্থ্য হয়ে স্ট্রোক করে মারা গেছেন বলে জানিয়েছেন দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল জব্বার।

এএইচএ
 

আরও পড়ুন

আরও