কুষ্টিয়ায় ঘটিসহ তিন ভুয়া তান্ত্রিক গ্রেফতার
Back to Top

ঢাকা, রবিবার, ২৩ জানুয়ারি ২০২২ | ১০ মাঘ ১৪২৮

কুষ্টিয়ায় ঘটিসহ তিন ভুয়া তান্ত্রিক গ্রেফতার

কুষ্টিয়া প্রতিনিধি ১২:২৮ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২১

কুষ্টিয়ায় ঘটিসহ তিন ভুয়া তান্ত্রিক গ্রেফতার
কুষ্টিয়া জেলার কুমারখালী থানার ঝাউতলা থেকে অলৌকিক ক্ষমতাসম্পন্ন প্রত্নতাত্ত্বিক লোটাসহ (ঘটি) ৩ ভুয়া তান্ত্রিককে গ্রেফতার করেছে র্যাব-১২। র্যাব শনিবার সকালে গণমাধ্যমকর্মীদের বিষয়টি নিশ্চিত করেছে।

গ্রেফতাররা হলেন- সিরাজগঞ্জের বেলকুচি থানার মো. মিনহাজ উদ্দিনের ছেলে আরিফুল ইসলাম (৩৫), কুষ্টিয়ার খোকসা উপজেলার মৃত আহম্মেদ আলীর ছেলে আলী মন্ডল ওরফে ছবেদ আলী (৫২) এবং কুষ্টিয়ার কুমারখালী উপজেলার মৃত আফাজউদ্দিনের জিয়া আহম্মেদ (৪৩)।

র্যাব-১২, সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার এএসপি কিশোর রায় জানিয়েছেন, র্যাবের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ওই অভিযান চালায়।

তিনি জানিয়েছেন, প্রতারকরা বলতেন এটা প্রত্নতাত্ত্বিক প্রাচীন লোটা। এ লোটাটির অলৌকিক ক্ষমতাও আছে। এর পাশে চিনি রাখলে তা একাই গলে যায়।  তারা বলতেন, এর দাম কোটি টাকা। এটি কেউ কিনলে তা দিয়ে তারা কোটি কোটি টাকা আয় করতে পারবেন কিংবা অনেক দামে বিক্রি করতে পারবেন। সাধারণ মানুষের সরল বিশ্বাসকে পুঁজি করে দীর্ঘদিন ধরে এভাবে প্রতারণা করে টাকা হাতিয়ে নিচ্ছিলেন তারা।

র্যাব কমান্ডার আরও জানিয়েছেন, প্রতারকদের কাছ থেকে নকল একটি লোটা জব্দ করা হয়। এ সময় তাদের কাছে ৪টি মোবাইল ফোন, ৭টি সিম কার্ড ও নগদ ৭৫০ টাকা পাওয়া যায়।

উদ্ধার করা মালামালসহ কুষ্টিয়া জেলার কুমারখালী থানায় এ ব্যাপারে এজাহার দায়ের করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

এসকে
 

আরও পড়ুন

আরও