হরিপুরে নীলগাই উদ্ধারের পরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২ | ১২ মাঘ ১৪২৮

হরিপুরে নীলগাই উদ্ধারের পরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

ঠাকুরগাঁও প্রতিনিধি ১০:৩৫ পূর্বাহ্ণ, নভেম্বর ২৭, ২০২১

হরিপুরে নীলগাই উদ্ধারের পরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু
ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার সীমান্তবর্তী এলাকা মিনাপুর গ্রামে বিলুপ্তপ্রায় প্রজাতির একটি মাটিয়া ধূসর রঙ্গের পুরুষ নীলগাই উদ্ধার করে হরিপুর থানা পুলিশ ও স্থানীয়রা।

শুক্রবার (২৬ নভেম্বর) বিকেলে ভারত থেকে আসা ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার সীমান্তবর্তী এলাকা মিনাপুর গ্রামে হঠাৎ করেই বিলুপ্তপ্রায় প্রজাতির একটি মাটিয়া ধূসর রঙের পুরুষ নীলগাই দেখা যায়।

তাৎক্ষণিক স্থানীয়রা পুলিশকে জানালে হরিপুর থানা পুলিশের এসআই আবু ইসাসহ আশপাশের লোকজনকে নিয়ে সেটিকে ধরার চেষ্টা করলে নীলগাইটিকে আটক করতে সক্ষম হয়। নীলগাই আটক হওয়ার খবর পেয়ে স্থানীয় কারিগাও বিজিবি ক্যাম্পের সদস্যরা সেখানে উপস্থিত হয়। পরে আটক নীলগাইটিকে বিজিবির কাছে হস্তান্তর করে পুলিশ।

খবর পেয়ে স্থানীয় কারিগাও বিজিবি ক্যাম্পের সদস্যরা সেখানে উপস্থিত হয় ও বিজিবির কাছে নীলগাইটিকে হস্তান্তর করা হয়। সন্ধ্যায় কারিগাও ক্যাম্পে চিকিৎসাধীন অবস্থায় নীলগাইটি মারা যায়।

হরিপুর থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম নীলগাই উদ্ধারের সত্যতা স্বীকার করে বলেছেন, উদ্ধারের পরপরই কারিগাও বিজিবি’র নিকট প্রাণীটি হস্থান্তর করা হয়েছে। ধরার সময় জখম হওয়ায় অতিরিক্ত রক্তক্ষরণে নীলগাইটি মারা গেছে। 

এসকে
 

আরও পড়ুন

আরও