তেলের দাম এক লাফে পনেরো টাকা বৃদ্ধি দেশের ইতিহাসে নজির নাই: এম নাসের রহমান
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২ | ২৪ শ্রাবণ ১৪২৯

>

তেলের দাম এক লাফে পনেরো টাকা বৃদ্ধি দেশের ইতিহাসে নজির নাই: এম নাসের রহমান

মৌলভীবাজার প্রতিনিধি ৭:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০২১

তেলের দাম এক লাফে পনেরো টাকা বৃদ্ধি দেশের ইতিহাসে নজির নাই: এম নাসের রহমান
মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম নাসের রহমান বলেছেন, সরকার কয়েকদিন আগে ডিজেল এবং কেরোসিনের দাম এক লাফে পনেরো টাকা বাড়িয়েছে। বাংলাদেশের ইতিহাসে এরকম কোন নজির নাই। আগেও তেলের দাম বেড়েছে কিন্তু কোন সময় দুই চার পাঁচ টাকার উপরে বাড়েনি।

অথচ লিটারে পনেরো টাকা বাড়িয়েছে ডিজেলের দাম। যেটা কৃষকের পাম্পের কাজে লাগে। কৃষি কাজ করে গরীব মানুষরা বাঁচে। এখন সরকারের অজুহাত, ডিজেলে ভর্তুকি দিতে দিতে সরকার কাহিল। 

কথা হলো, এই যে এক লক্ষ তেরো হাজার কোটি টাকা দিয়ে পরমাণু বিদ্যুৎ কেন্দ্র বানাচ্ছে ওখানে টাকা নষ্ট হচ্ছে। অথচ  দেশের জনগণের পেটের মধ্যে যেটা লাগে, এই ডিজেল। এই ডিজেলকে দুই টাকা, পাঁচ টাকা নয়, এক লাফ দিয়ে পনেরো টাকা বাড়িয়ে দেয়া হয়েছে। এমনিতেই এখন দ্রব্যমূল্যের উর্ধŸগতিতে সাধারণ মানুষের নাভিশ্বাস অবস্থা। এরমধ্যে ডিজেলের দাম বাড়িয়ে কৃষকের অবস্তা কাহিল করেছে। 

মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুরে মৌলভীবাজার জেলা বিএনপির উদ্যোগে কেরোসিন, ডিজেল, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম অস্বাভাবিক বৃদ্ধি এবং গণপরিবহনের ভাড়া বৃদ্ধিতে জনজীবন নাভিশ্বাস হয়ে উঠার প্রতিবাদে মাসব্যাপী  লিফলেট বিতরণ কর্মসূচির উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি আরো বলেন, একটা রাজনৈতিক দল অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে। জনগণের কাছে তাদের কোন জবাবদিহিতা নেই। এখন জনগণ উপলব্ধি করুক, এই সরকারকে দিয়ে দেশ কি করে চলবে?। আমরা এখন রাজপথে পুলিশের বাধায়  মিছিল মিটিং করতে পারি না। সরকার মনে করে মিছিল মিটিং করলেই সরকার পরে যাবে। 

এসময় উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন, জেলা বিএনপির সহ-সভাপতি বদরুল আলম, মো. হেলু মিয়া, কামালপুর ইউনিয়নের চেয়ারম্যান ফয়ছল আহমদ, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বকসি মিছবাহউর রহমান, মতিন বকস, সদর উপজেলা বিএনপির সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক, সহ-সাধারণ সম্পাদক আব্দুর রহিম রিপন, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম সেলুন, প্রচার সম্পাদক মো ইদ্রিছ আলী, সদর উপজেলা সাধারণ সম্পাদক মিজানুর রহমান নিজাম, সাংগঠনিক সম্পাদক শফিউর রহমান, পৌর বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ রশীদ, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন, সদর উপজেলা যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান, পৌর যুবদলের আহ্বায়ক শিপন আহমদ, সদর  থানা  স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক সুমন আহমদ প্রমুখ। 

এরআগে শহরের দেওয়ানি মসজিদে বাদ জোহর বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আশু সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমানসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। 

এসবিসি 
 

আরও পড়ুন

আরও
               
         
close