গাজীপুরে শ্রমিক বিক্ষোভ, টিয়ারশেল নিক্ষেপ
Back to Top

ঢাকা, রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ | ২০ অগ্রহায়ণ ১৪২৮

গাজীপুরে শ্রমিক বিক্ষোভ, টিয়ারশেল নিক্ষেপ

গাজীপুর প্রতিনিধি ৯:২৭ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২১

গাজীপুরে শ্রমিক বিক্ষোভ, টিয়ারশেল নিক্ষেপ
গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পোশাক কারখানার শ্রমিকরা।
বুধবার মহানগরের সালনা এলাকায় শ্যামলী গার্মেন্টসের শ্রমিকদের দুই মাসের বকেয়া বেতন ও কর্মকর্তাদের পাঁচ মাসের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেন শ্রমিকরা। এতে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দীর্ঘ যানজটে ভোগান্তিতে পড়ে যাত্রী ও পাথচারীরা। দীর্ঘ প্রায় ৪ ঘণ্টা পর পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

কারখানার শ্রমিক ও পুলিশ জানায়, চলতি মাসসহ ওই প্রতিষ্ঠানের শ্রমিকদের দুমাসের বেতন বকেয়া রয়েছে। বারবার বেতন দেয়ার কথা বললেও কর্তৃপক্ষ বেতন দিতে কালক্ষেপণ করছে। সর্বশেষ ২৫ অক্টোবর বকেয়া বেতন দেয়ার কথা থাকলেও কর্তৃপক্ষ বেতন দেয়নি। পরে তারা দুপুর আড়াইটা থেকে পাশের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। পুলিশ  কারখানা কর্তৃপক্ষের সাথে কথা বলে আগামী সোমবার বেতন পরিশোধ প্রতিশ্রুতি দিলেও সন্ধ্যা পর্যন্ত তাদের আন্দোলন চলতে থাকে। একপর্যায়ে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে।

গাজীপুর মহানগর পুলিশের উপ-কশিমনার মো. জাকির হাসান জানান, বুধবার সন্ধ্যায় পর শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে নিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।

এসবি
 

আরও পড়ুন

আরও