কুষ্টিয়া হাসপাতালে বেশি দামে মেডিকেল যন্ত্রপাতি ক্রয়, দুদকের মামলা
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ৩ কার্তিক ১৪২৮

কুষ্টিয়া হাসপাতালে বেশি দামে মেডিকেল যন্ত্রপাতি ক্রয়, দুদকের মামলা

কুষ্টিয়া প্রতিনিধি ৭:৪৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২১

কুষ্টিয়া হাসপাতালে বেশি দামে মেডিকেল যন্ত্রপাতি ক্রয়, দুদকের মামলা
বাজারদরের চেয়ে বেশি দরে মেডিকেল যন্ত্রপাতি কিনে সরকারি কোটি টাকা আত্মসাতের অভিযোগে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ও ঠিকাদারসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
কুষ্টিয়া দুদক সমন্বিত জেলা কার্যালয়ে বৃহস্পতিবার দুপুরে মামলাটি রেকর্ড করা হয়। দণ্ডবিধির ৪০৯/১০৯ ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় অভিযোগ এনে মামলাটি করেছেন দুদকের ঢাকা প্রধান কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. সহিদুর রহমান। 

মামলার তিন আসামি হলেন,কুষ্টিয়া জেনারেল হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডাক্তার আবু হাসানুজ্জামান,  মহাখালীর নিমিউ অ্যান্ড টিসির সাবেক অ্যাসিস্টেন্ট রিপিয়ার কাম ট্রেনিং ইঞ্জিনিয়ার এ এইচ এম আব্দুস কুদ্দুস এবং রাজশাহীর মেসার্স প্যারাগন এন্টারপ্রাইজের মালিক ঠিকাদার জাহেদুল ইসলাম। 

কুষ্টিয়া দুদক সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক জাকারিয়া জানান, আসামিরা ক্রয়নীতি লঙ্ঘন করে পরিকল্পিতভাবে ২০১৮-১৯ অর্থবছরে বাজারদরের চেয়ে বেশি দামে কুষ্টিয়া হাসপাতালের জন্য যন্ত্রপাতি কেনেন। এর মাধ্যমে তারা ওই সময় সরকারি ১ কোটি ১০ লাখ টাকা আত্মসাৎ করেন। 

তিনি আরও জানান, প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় দুদক প্রধান কার্যালয় মামলার অনুমতি দিয়েছে। এখন পূর্ণ তদন্ত শুরু হবে। দুদকের এসব মামলার বিচার জেলা ও দায়রা জজ আদালতের অধীনে হয়। এ জন্য আদালতকেও মামলার নথি দেয়া হয়েছে। 

এসবিসি 
 

আরও পড়ুন

আরও