কুষ্টিয়ায় করোনায় মৃত্যুশূন্য
Back to Top

ঢাকা, রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ | ১১ আশ্বিন ১৪২৮

কুষ্টিয়ায় করোনায় মৃত্যুশূন্য

কুষ্টিয়া প্রতিনিধি ১১:৪০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২১

কুষ্টিয়ায় করোনায় মৃত্যুশূন্য
কুষ্টিয়ায় করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে কেউ মারা যায়নি। আগের ২৪ ঘণ্টায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছয়জনের মৃত্যু হয়েছিলো।

চলতি মাসে এটি জেলায় করোনায় দ্বিতীয় মৃত্যুহীন ঘটনা। এর আগে চলতি মাসের ১১ সেপ্টেম্বর করোনা আক্রান্ত হয়ে শূন্য মৃত্যুর ঘটনা ঘটেছিলো কুষ্টিয়ায়। 

বুধবার সকাল ৯টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্র জানা গেছে, হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মৃত্যুর পাশাপাশি রোগী ভর্তির চাপও আগের চেয়ে কিছুটা কমেছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে বুধবার সকাল ৯টা পর্যন্ত ৫৬ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ৩২ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরও ২৪ জন।

কুষ্টিয়া পিসিআর ল্যাবে  ২৪ ঘণ্টায় ২২২টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৯ দশমিক ০১ ভাগ। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ১৬৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৪৯ জন। আর মারা গেছেন ৭৫৪ জন। নতুন করে শনাক্ত ২০ জনের মধ্যে কুষ্টিয়া সদরে ১১ জন, কুমারখালী উপজেলায় চারজন, দৌলতপুর উপজেলায় দুজন, মিরপুর উপজেলায় দুজন এবং খোকসা উপজেলায় একজন রয়েছেন। 

বর্তমানে কুষ্টিয়া জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩৬৬ জন। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ৩২৪ জন। আর হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন ৪২ জন।

এসকে
 

আরও পড়ুন

আরও