মৌলভীবাজারে ভার্চুয়াল জগতের সক্রিয় জঙ্গি আটক
Back to Top

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ২ কার্তিক ১৪২৮

মৌলভীবাজারে ভার্চুয়াল জগতের সক্রিয় জঙ্গি আটক

মৌলভীবাজার প্রতিনিধি ১১:৪৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ০১, ২০২১

মৌলভীবাজারে ভার্চুয়াল জগতের সক্রিয় জঙ্গি আটক
ভার্চুয়াল জগতের এক সক্রিয় জঙ্গিকে মৌলভীবাজার থেকে আটক করা হয়েছে।

আটককৃত জঙ্গি মো. আজিজুর রহমান জাহিন (১৯)। সে স্থানীয় কওমী মাদ্রাসার শিক্ষার্থী। নিজেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার-আল-ইসলামের সংগঠক হিসেবে দাবি করতো। 

তথ্যপ্রযুক্তি ব্যবহার করে অনলাইনে আনসার-আল ইসলামের উগ্রপন্থি মতাদর্শ প্রচার প্রচারণা চালিয়ে আসছিলো। একইসাথে দলে লোক যুক্ত করতে সক্রিয় ছিলো জাহিন।

মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২৫ আগস্ট ভোর রাতে মৌলভীবাজার সদর উপজেলার জগন্নাথপুর গ্রাম থেকে ঢাকা থেকে আসা পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) তাকে আটক করে। 

এ ঘটনায় এটিইউ মৌলভীবাজার সদর মডেল থানায় মামলা দায়ের করেছে বলে জানিয়েছেন সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক।

পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া  জানিয়েছেন, অভিযান কালে তার কাছ থেকে একটি মোবাইল ফোন, বিপুল পরিমাণ উগ্রবাদী বই, প্রশিক্ষণ ও কৌশল বিষয়ক ম্যানুয়াল, প্রচারপত্রের সফট কপি, সংরক্ষিত ভিডিও, প্রিন্টেড বই জব্দ করা হয়। তাছাড়া তার কাছ থেকে আরও তথ্য উদঘাটন করা হয়েছে। তদন্তের স্বার্থে সেগুলো এখন প্রকাশ যাচ্ছে না।

তালেবানের সাথে বা আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীগুলোর সাথে জাহিনের কোনও সম্পর্ক আছে কি না জানতে চাইলে পুলিশ সুপার  জানিয়েছেন, সে রকম কোনও তথ্য পাওয়া যায়নি। তবে তার মতাদর্শে লোক যুক্ত করতে সে অনলাইনে সক্রিয় ছিলো।

বর্তমানে তাকে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) ঢাকায় জিজ্ঞাসাবাদ করছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

এসকে
 

আরও পড়ুন

আরও