ঈদের দিনও মিলল করোনায় ২১ মৃত্যুর খবর
Back to Top

ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭

ঈদের দিনও মিলল করোনায় ২১ মৃত্যুর খবর

পরিবর্তন প্রতিবেদক ২:৫৮ অপরাহ্ণ, আগস্ট ০১, ২০২০

ঈদের দিনও মিলল করোনায় ২১ মৃত্যুর খবর
পবিত্র ঈদুল আজহার দিনও দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ২১ জন মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া এই একদিনে আরও ২ হাজার ১৯৯ জনের শরীরে নতুন করে এই ভাইরাস শনাক্ত হয়েছে।

শনিবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তার দেয়া তথ্য অনুযায়ী, দেশে বর্তমানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৯ হাজার ৮৬০ জন। আর মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১৩২ জনে।

ডা. নাসিমা জানান, করোনা শনাক্তের জন্য গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ৬৬৯টি এবং পরীক্ষা করা হয়েছে আগের নমুনাসহ ৮ হাজার ৮০২টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১১ লাখ ৮৫ হাজার ৬১১টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৪.৯১ শতাংশ। মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০.২৩ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনের মধ্যে পুরুষ ১৬ এবং নারী পাঁচজন। আর এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতদের মধ্যে পুরুষ ২ হাজার ৬৬২ এবং নারী ৬৭০ জন।

এদিকে গত ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ১১৭ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৩৬ হাজার ২৫৩ জন। সুস্থতার হার ৫৬.৮১ শতাংশ।

পিএসএস

 

: আরও পড়ুন

আরও